Advertisement
১৯ এপ্রিল ২০২৪
joe root

তিনি সব্যসাচী! বাঁহাতে ব্যাটিং করে চমকে দিলেন ডানহাতি রুট, একটুর জন্য বেঁচে গেলেন

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ২৩তম ওভারে বল করছিলেন পাকিস্তানের জাহিদ মেহমুদ। আগের ওভারেই অর্ধশতরান করে আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন রুট। মেহমুদের ওভারে বাঁহাতে ব্যাট করতে যান তিনি।

অর্ধশতরান করে আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন রুট।

অর্ধশতরান করে আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন রুট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৭:০৩
Share: Save:

ইংল্যান্ডের জো রুটকে সকলে ডানহাতি ব্যাটার বলেই চেনেন। কিন্তু রবিবার তাঁর কাণ্ড দেখার পর অনেকেই মনে করতে পারেন যে, তাঁরা ভুল জানেন। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৭৩ রান করেন রুট। সেই ইনিংসেই রুটকে দেখা গেল বাঁহাতে ব্যাট করতে। তাঁর ব্যাটিং দেখে মনে হল তিনি দু’হাতেই ব্যাট করতে পারেন। যদিও এ দিন বাঁহাতে ব্যাট করার সময় আউট হতে হতে বাঁচলেন রুট।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ২৩তম ওভারে বল করছিলেন পাকিস্তানের জাহিদ মেহমুদ। আগের ওভারেই অর্ধশতরান করে আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন রুট। মেহমুদের ওভারে বাঁহাতে ব্যাট করতে যান তিনি। প্রথম বলটি ব্যাটে লাগেনি। পরের বল ব্যাটে লাগলেও মিড উইকেটে প্রায় ক্যাচ ধরে ফেলেছিলেন নাসিম শাহ। বল আঙুলে লাগাতে পারলেও ক্যাচ ধরতে পারেননি পাকিস্তানি পেসার। বেঁচে যান রুট। শেষ পর্যন্ত ৬৯ বলে ৭৩ রান করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

রাওয়ালপিণ্ডিতে সিরিজ়ের প্রথম টেস্টে বিরাট রানের সামনে পাকিস্তান। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ১০১ ওভারে ৬৫৭ রান করে। শতরান করেন জ্যাক ক্রলি (১২২), বেন ডাকেট (১০৭), ওলি পোপ (১০৮) এবং হ্যারি ব্রুক (১৫৩)। সেই রানের জবাবে পাকিস্তান তোলে ৫৭৯ রান। ঘরের মাঠে শতরান করেন আবদুল্লাহ শাফিক (১১৪), ইমাম উল হক (১২১) এবং বাবর আজ়ম (১৩৬)।

দ্বিতীয় ইনিংসে ২৬৪ রান করে ডিক্লেয়ার ঘোষণা করেন বেন স্টোকস। অর্ধশতরান করেন জ্যাক ক্রলি (৫০), জো রুট (৭৩) এবং হ্যারি ব্রুক (৮৭)। জয়ের জন্য পাকিস্তানের সামনে ৩৪৩ রানের লক্ষ্য রাখে ইংল্যান্ড। চতুর্থ দিনের খেলা শেষে পাকিস্তান ২৬৩ রানে পিছিয়ে রয়েছে। দু’টি উইকেট হারিয়েছেন বাবররা। সাজঘরে ফিরে গিয়েছেন আবদুল্লাহ শাফিক (৬) এবং বাবর আজ়ম (৪)। চোট পেয়ে মাঠ ছেড়েছেন আজহার আলি। ক্রিজে রয়েছেন ইমাম (৪৩ রানে অপরাজিত) এবং সদ শাকিল (২৪ রানে অপরাজিত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE