Advertisement
১১ মে ২০২৪
India Vs Bangladesh

শাকিবের বলে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং, ৪২ ওভারও ব্যাট করতে পারলেন না রোহিত, বিরাটরা

বাংলাদেশে খেলতে গিয়ে প্রথম ম্যাচেই চাপে ভারতীয় ব্যাটিং। রোহিত, বিরাটরা দলে ফিরলেও রান পেলেন না। রাহুল অর্ধশতরান করে দলের মুখ রক্ষা করার চেষ্টা করেন। যদিও ২০০ রান পার হল না।

ভারতের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ৫ উইকেট নিলেন শাকিব আল হাসান।

ভারতের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ৫ উইকেট নিলেন শাকিব আল হাসান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৪:৪১
Share: Save:

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচেই ব্যর্থ ভারতের ব্যাটিং। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে মিরপুরের মাঠে ৪১.২ ওভারে মাত্র ১৮৬ রানে অল আউট হলেন রোহিত শর্মারা। লোকেশ রাহুল ছাড়া কোনও ভারতীয় ব্যাটারই সে ভাবে রান পেলেন না। শাকিব আল হাসান নিলেন ৫ উইকেট। রাহুল ৭৩ রান করেন। বাংলাদেশের সামনে ১৮৭ রানের লক্ষ্য রাখল ভারত।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। মাত্র ৭ রান করে আউট হয়ে যান তিনি। মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হন ধাওয়ান। তিন নম্বরে নেমে মাত্র ৯ রান করে আউট বিরাট কোহলি। ভারত অধিনায়ক রোহিত করেন ২৭ রান। নিউ জ়িল্যান্ডে ভাল খেলা শ্রেয়স আয়ার করেন মাত্র ২৪ রান। ৯২ রানের মধ্যে ৪ উইকেট হারায় ভারত। একই ওভারে রোহিত এবং বিরাটকে সাজঘরে ফেরান শাকিব।

সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান রাহুল এবং ওয়াসিংটন সুন্দর। তাঁরা ৬০ রানের জুটি গড়েন। সুন্দর ১৯ রান করেন। রাহুল ৭৩ রান করেন। তিনি চারটি ছক্কা এবং পাঁচটি চার মারেন। সেই জুটিও ভাঙেন শাকিব। তিনি ১০ ওভার বল করে ৩৬ রান দিয়ে ৫ উইকেট নেন। বাংলার শাহবাজ় আহমেদ ব্যাট হাতে ব্যর্থ। চার বল খেলে কোনও রান না করে সাজঘরে ফেরেন তিনি। শার্দূল ঠাকুর (২) এবং দীপক চাহারকেও (০) একই ওভারে ফেরান শাকিব।

বাংলাদেশের হয়ে চার উইকেট নেন ইবাদত হোসেন। শ্রেয়স, রাহুল, শাহবাজ় এবং মহম্মদ সিরাজের উইকেট নেন তিনি। এক দিনের ক্রিকেটে মাত্র ১৮৬ রান তোলে ভারত। এত কম রানে জিততে হলে ভারতের বোলিং আক্রমণকে শুধু থেকে উইকেট তুলতে হবে।

রবিবারের ম্যাচে অভিষেক হয়েছে কুলদীপ সেনের। ভারতীয় পেস আক্রমণ সামলাবার দায়িত্ব থাকবে তাঁর উপর। সেই সঙ্গে থাকবেন মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং শার্দূল ঠাকুর। স্পিন সামলাবেন ওয়াশিংটন সুন্দর এবং শাহবাজ়। তাঁরা ভারতকে জেতাতে পারেন কি না সেই দিকেই নজর থাকবে সমর্থকদের।

রবিবারের ম্যাচের আগে সিরিজ় থেকে ছিটকে যান ঋষভ পন্থ। শারীরিক কারণে তাঁকে দেশে পাঠানো হয়েছে। মহম্মদ শামির হাতে চোট থাকায় তাঁকে বাংলাদেশ নিয়ে যাওয়া হয়নি। এ দিনের ম্যাচে খেলানো যায়নি অক্ষর পটেলকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE