Advertisement
০২ মে ২০২৪
Pakistan Cricket

আবার পাকিস্তান যাচ্ছে নিউ জ়িল্যান্ড দল, এ বার একটি মাঠেই সব ম্যাচ খেলবে তারা

শুধু টেস্ট নয়, এক দিনের সিরিজ়ের সব ম্যাচও হবে করাচিতে। দুই দলের এই সিরিজ় শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে।

নিউ  জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলার অপেক্ষায় পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলার অপেক্ষায় পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৯:২৭
Share: Save:

পাকিস্তানে খেলতে গিয়ে বেশি ঘুরতে হবে না নিউ জ়িল্যান্ডকে। এর আগের বার পাকিস্তানে খেলতে গিয়ে শেষ মুহূর্তে নিরাপত্তার জন্য দেশ ছেড়েছিলেন টিম সাউদিরা। এ বার পাকিস্তানে গিয়ে শুধু করাচিতেই সব ম্যাচ খেলবে নিউ জ়িল্যান্ড। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের আবহাওয়া খারাপ হওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে সে দেশের বোর্ড।

নিউ জ়িল্যান্ড এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড মিলিত ভাবেই সিদ্ধান্ত নিয়েছে যে করাচিতে সব ম্যাচ খেলবে। মুলতানে কুয়াশা হচ্ছে। সেই কারণে সেখানে খেলার সময় নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রথমে ঠিক ছিল করাচিতে প্রথম টেস্ট হবে, দ্বিতীয় টেস্ট হবে মুলতানে। কিন্তু মুলতানের আবহাওয়ার কথা মাথায় রেখে দু’টি টেস্টই করাচিতে করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু টেস্ট নয়, এক দিনের সিরিজ়ের সব ম্যাচও হবে করাচিতে। দুই দলের এই সিরিজ় শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ০-৩ ব্যবধানে টেস্ট সিরিজ় হেরে যায় পাকিস্তান। এর পরেই পাকিস্তানের ক্রিকেট বোর্ডে একাধিক বদল হয়। ছেঁটে ফেলা হয় বোর্ড প্রধান রামিজ রাজাকে। নতুন বোর্ড প্রধান হন নজম শেঠি। তিনি নির্বাচকদের দলকে বরখাস্ত করেন। মুখ্য নির্বাচক করা হয় শাহিদ আফ্রিদিকে। শনিবার তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে আব্দুর রজ্জার এবং রাও ইফতিকার অঞ্জুম মিলিয়ে তিন সদস্যের নির্বাচক কমিটি গড়া হয়েছে। আফ্রিদি সেই কমিটির প্রধান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ় খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ের দল পর্যালোচনা করে দেখাই আপাতত প্রধান কাজ হতে চলেছে আফ্রিদির কাছে।

গত বছর নিউ জ়িল্যান্ডের সফর বাতিল নিয়ে তীব্র বিতর্ক হয়েছিল। পাকিস্তানের অভিযোগ ছিল, নিউ জ়‌িল্যান্ড নিজেরাই সিদ্ধান্ত নিয়ে দেশে ফিরেছে। পাকিস্তানকে কিছু জানায়নি। নিউ জ়িল্যান্ডের দেখাদেখি ইংল্যান্ডও নিরাপত্তার দোহাই দিয়ে পাকিস্তান সফর বাতিল করেছিল। তবে ইংল্যান্ড সম্প্রতি পাকিস্তানে সিরিজ় খেলে গিয়েছে। এ বার নিউজ়িল্যান্ডের পালা।

নিউ জ়িল্যান্ডের পাকিস্তান সফর: প্রথম টেস্ট (২৬ ডিসেম্বর থেকে), দ্বিতীয় টেস্ট (২ জানুয়ারি থেকে), প্রথম এক দিনের ম্যাচ (৯ জানুয়ারি), দ্বিতীয় এক দিনের ম্যাচ (১১ জানুয়ারি) এবং তৃতীয় এক দিনের ম্যাচ (১৩ জানুয়ারি)। সব ম্যাচ হবে করাচিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket new zealand cricket karachi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE