Advertisement
০১ মে ২০২৪
new zealand cricket

জোড়া শতরান, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ইনিংসে এগিয়ে গেল নিউ জ়িল্যান্ড

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভাল ব্যাট করলেন নিউ জ়িল্যান্ডের ব্যাটাররা। শতরান করলেন টম ব্লান্ডেল ও কেন উইলিয়ামসন। দুই ব্যাটারের ব্যাটে প্রথম ইনিংসে এগিয়ে গেল নিউ জ়িল্যান্ড।

পাকিস্তানের বিরুদ্ধে ছন্দে কেন উইলিয়ামসন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে শতরান করেছেন তিনি।

পাকিস্তানের বিরুদ্ধে ছন্দে কেন উইলিয়ামসন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে শতরান করেছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

শতরান করলেন নিউ জ়িল্যান্ডের দুই ব্যাটার। প্রথমে ওপেনার টম লাথাম। পরে কেন উইলিয়ামসন। দুই ব্যাটারের শতরানে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ইনিংসে এগিয়ে গেল নিউ জ়িল্যান্ড। দ্বিতীয় দিনের খেলা শেষে নিউ জ়িল্যান্ডের রান ৬ উইকেটে ৪৪০। পাকিস্তানের থেকে ২ রানে এগিয়ে তারা।

তৃতীয় দিন নিউ জ়িল্যান্ড করল ২৮৫ রান। অন্য দিকে পাকিস্তানের বোলাররা মাত্র ৬ উইকেট তুলতে পারলেন। পরিস্থিতি হয়তো এমনটা হত না। তিনটি ক্যাচ ফেললেন পাক ক্রিকেটাররা। সুযোগ নষ্টের খেসারত দিতে হল বাবর আজ়মদের। ক্রিজে এখনও রয়েছেন উইলিয়ামসন। তাঁর ব্যাটে ভর করে চতুর্থ দিন লিড আরও বাড়িয়ে নিতে চাইবে নিউ জ়িল্যান্ড।

দ্বিতীয় দিনের পরে তৃতীয় দিনেও ভাল খেলল নিউ জ়িল্যান্ডের ওপেনিং জুটি। দু’জনেরই শতরান করার সুযোগ ছিল। ডেভন কনওয়ে সেই সুযোগ নষ্ট করেন। ৯২ রানের মাথায় নৌমান আলির বলে আউট হন তিনি। কিন্তু সুযোগ ফস্কাননি লাথাম। শতরান করেন তিনি। শেষ পর্যন্ত ১১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। পাকিস্তানের ওপেনিং জুটিতে ১৮৩ রান ওঠে। সেখানেই ভিত তৈরি হয়ে যায় নিউ জ়িল্যান্ডের।

তিন নম্বরে নামা উইলিয়ামসনকে শুরু থেকেই ছন্দে দেখাচ্ছিল। তাঁর সঙ্গে প্রথমে হেনরি নিকোলস এবং তার পরে ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেল জুটি বাঁধেন। মিচেল ও ব্লান্ডেল দু’জনেই বড় রান করতে পারতেন। কিন্তু অর্ধশতরানের ঠিক আগেই আউট হয়ে যান তিনি। মিচেল করেন ৪২ রান। ব্লান্ডেল ৪৭ রানে সাজঘরে ফেরেন।

উইলিয়ামসনকে অবশ্য আউট করতে পারেননি পাক বোলাররা। তার জন্য দায়ী পাকিস্তানের ফিল্ডিং। উইকেটরক্ষক সরফরাজ আহমেদ তাঁর ক্যাচ ছাড়েন। সেই সুযোগ কাজে লাগান উইলিয়ামসন। শতরান করেন তিনি। দিনের শেষে ১০৫ রান করে ব্যাট করছেন উইলিয়ামসন। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন ঈশ সোধি। ১ রান করে ব্যাট করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE