Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বাবরদের পকেট খালি, পাকিস্তানের কাটা ঘায়ে নুন ছিটিয়ে দিল আইসিসি

বিশ্বকাপে প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে পারছে না পাকিস্তান। চারটি ম্যাচ হেরে তীব্র সমালোচনার মুখে বাবরেরা। দক্ষিণ আফ্রিকা ম্যাচের একটি ঘটনার জন্য শাস্তিও পেতে হল তাঁদের।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১২:০১
Share: Save:

হাড্ডাহাড্ডি ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হারের ধাক্কাই সামলাতে পারেননি বাবর আজ়মেরা। তার উপর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের শাস্তির মুখে পড়তে হল পাকিস্তানকে। বাবরদের কাছে যা অনেকটা, কাটা ঘায়ে নুনের ছিটের মতো।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভার বল করতে পারেনি পাকিস্তান। তাই আইসিসির নিয়ম অনুযায়ী জরিমানা হয়েছে বাবরদের। মন্থর বোলিংয়ের জন্য পাকিস্তানের ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়েছে। আইসিসি নিয়মের ২.২২ ধারা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতি ওভার কম বল করার জন্য ম্যাচ ফি-র পাঁচ শতাংশ জরিমানা হয়। পাকিস্তান নির্দিষ্ট সময়ের মধ্যে চার ওভার বল কম করায় ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। মাঠের দুই আম্পায়ারের রিপোর্টের ভিত্তিতে বাবরদের শাস্তি ঘোষণা করেছেন পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন।

বিশ্বকাপে এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ খেলে চারটিতেই হেরে গিয়েছে পাকিস্তান। সেমিফাইনাল খেলার রাস্তা নিজেরাই কঠিন করে ফেলেছেন বাবরেরা। তীব্র সমালোচনা শুরু হয়েছে তাঁদের। প্রশ্ন উঠেছে বাবরের নেতৃত্ব নিয়েও। তারই সঙ্গে এ বার আইসিসিও শাস্তি দিল তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE