Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে বাবরদের সেমিফাইনালে ওঠা নির্ভর করছে কিসের উপর, অদ্ভুত দাবি পাক কোচের

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এখনও রয়েছে পাকিস্তান। শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারাতে পারলে শেষ চারে ওঠার সুযোগ থাকবে তাদের। তার আগেই বিতর্কিত মন্তব্য কোচের।

cricket

পাকিস্তান দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৫:১০
Share: Save:

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এখনও রয়েছে পাকিস্তান। শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারাতে পারলে শেষ চারে ওঠার সুযোগ থাকবে তাদের। আরও দু’টি ম্যাচের ফলাফল তাদের পক্ষে যেতে হবে। তবে দলের সম্ভাবনার মাঝেই বিতর্কিত কথা বললেন খোদ পাকিস্তানেরই টিম ডিরেক্টর মিকি আর্থার। তাঁর মতে, পাকিস্তানকে সেমিফাইনালে যেতে হলে ‘ঈশ্বরের আশীর্বাদ’ দরকার।

পাকিস্তান বনাম ইংল্যান্ড ম্যাচের আগে মিকি বলেছেন, “কে জানে আমরা এই প্রতিযোগিতায় কী করব। আমার খুব করে মনে হচ্ছে সেমিফাইনালে খেলতে পারি। দেখা যাক কী হয়। আমরা এটুকু জানি, শনিবারের ম্যাচে সব কিছু আমাদের হাতেই রয়েছে। ঈশ্বরের সামান্য আশীর্বাদ পেলে আমরা সেমিফাইনালে যেতে পারি। কিন্তু আমাদের ভাল খেলতে হবে। আমার মনে হয় বাংলাদেশ বাদে আর কোনও ম্যাচে নিখুঁত খেলতে পারিনি।”

ওপেনার ফখর জ়মানের প্রশংসা করেছেন মিকি। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ডাকওয়ার্থ-লুইস নিয়মের জয়ের নেপথ্যে অন্যতম সেরা ভূমিকা রয়েছে ফখরের। সেই প্রসঙ্গে মিকি বলেছেন, “ফখর দলে আসার পর থেকেই অবিশ্বাস্য খেলছে। এ ধরনের প্রতিযোগিতায় একটা ছোট ঘটনাই ক্রিকেটারদের তাতিয়ে দেয়। ফখরের ইনিংসও দলকে তাতিয়ে দিয়েছে। আমরা জানি ও ভাল খেললে বাকিদের ছাপিয়ে যায়। বরাবর ফখরের পাশে থেকেছি। কারণ ও একার হাতে ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রাখে।”

আগামী শনিবার রাউন্ড রবিন লিগে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে পাকিস্তান। সেই খেলা হবে ইডেন গার্ডেন্সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Pakistan Mickey Arthur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE