Advertisement
০৪ মে ২০২৪
Pat Cummins

অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে জেতালেন কামিন্স, সদ্য মাকে হারানো অসি অধিনায়কের আলিঙ্গন বাবাকে

টেস্ট সিরিজ় খেলতে ভারতে এসেছিলেন কামিন্স। সেই সময় তাঁর মায়ের শরীর খারাপ হয়। দেশে ফিরে যান। মায়ের মৃত্যু হয়। অ্যাশেজে বাবা এসেছিলেন কামিন্সের খেলা দেখতে।

Pat Cummins

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ২০:০৬
Share: Save:

প্যাট কামিন্সের ৪৪ রান দেশকে জয় এনে দিল। মাঠেই হেলমেট খুলে ব্যাট ছুড়ে লাফিয়ে উঠলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। তার পরেই তিনি গিয়ে জড়িয়ে ধরলেন তাঁর বাবাকে। এই বছর মার্চ মাসে মাকে হারান কামিন্স। ভারতের বিরুদ্ধে সিরিজ় খেলার মাঝেই দেশে ফিরে যান তিনি।

প্রথম টেস্টের শেষ ইনিংসে অস্ট্রেলিয়ার ২৮১ রান প্রয়োজন ছিল। সেই রান দু’উইকেট হাতে নিয়ে তুলে দেন কামিন্সেরা। সেই জয়ে বড় ভূমিকা নেন ব্যাটার কামিন্স। তাঁর পরিবার সেরা বিশ্বে ঘুরে বেড়ান তাঁর সঙ্গে। ছেলের খেলা দেখতে যেতেন কামিন্সের মা-ও। ক্যানসার আক্রান্ত ছিলেন তিনি। এজবাস্টন টেস্টের পর কামিন্স জানান, তিনি খুব খুশি তাঁর বাবা এবং ভাই খেলা দেখতে আসায়। কামিন্স বলেন, “আমার কাছে এটা খুব স্পেশাল। বাবা এক সপ্তাহ ধরে এখানে রয়েছে। আমি খুব ভাগ্যবান। কয়েক মাস খুব কঠিন গিয়েছে। আমার ভাই-ও এসেছে। ২০১৯ সালে বাবা এখানে এসেছিল মায়ের সঙ্গে। বাবা এখানে আসাটা সত্যিই আমার কাছে খুব স্পেশাল।”

২৮ জুন থেকে দ্বিতীয় টেস্ট। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সেই টেস্টের দিকে নজর থাকবে। লর্ডসে হবে সেই ম্যাচ।

কামিন্সের নেতৃত্বেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছিল অস্ট্রেলিয়া। সেই টেস্টের পর রোহিত শর্মাকে ব্যঙ্গ করেন তিনি। রোহিত চেয়েছিলেন তিন টেস্টের সিরিজ় হোক ফাইনালে। রোহিতের সেই কথা প্রসঙ্গে কামিন্স বলেন, ‘‘আমার কোনও সমস্যা নেই। ৫০ ম্যাচেরও সিরিজ় করা যেতে পারে। কিন্তু অলিম্পিক্সে কিন্তু এক দৌড়েই সোনা জিততে হয়। অস্ট্রেলিয়ার ফুটবল ও রাগবি প্রতিযোগিতাতেও ফাইনাল হয়। এটাই তো খেলা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins test cricket Ashes 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE