Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pat Cummins

Pat Cummins: পেনের পর কে হবেন অস্ট্রেলিয়ার অধিনায়ক, এগিয়ে কলকাতা নাইট রাইডার্সের বোলার

যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন টিম পেন। তাঁর জায়গায় এগিয়ে কেকেআর বোলার।

অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন পেন।

অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন পেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১৯:২৪
Share: Save:

যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন টিম পেন। বল বিকৃতি কাণ্ডে যুক্ত থাকা স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে যে অধিনায়কত্বের জন্য ভাবা হবে না, এ কথা আগেই জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তা হলে পেনের পর অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্বের ব্যাটন উঠবে কার হাতে, সেটাই এখন বড় প্রশ্ন।

অনেকেই মনে করছেন, বর্তমান টেস্ট দলের সহ-অধিনায়ক প্যাট কামিন্সকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হোক। একই মত অস্ট্রেলিয়ার ব্যাটার ট্রেভিস হেডের। বলেছেন, “সহ-অধিনায়ক করার আগে প্যাটের সঙ্গে অনেক কথা বলা হয়েছে। ওকে টপকে অন্য কাউকে অধিনায়ক করা এই মুহূর্তে মুশকিল। ও এমন একজন ক্রিকেটার যার চলনে-বলনে নেতৃত্বের ছাপ রয়েছে। যে ভাবে নিজেকে প্রকাশ করে বা কথা বলে শুধু সেই কারণে নয়, ম্যাচকে দেখার দৃষ্টিভঙ্গি এবং ওর অনুশীলনের ধরন সব দিক থেকে ও বাকিদের থেকে এগিয়ে।”

সম্প্রতি এক সাক্ষাৎকারে কামিন্স নিজেও বলেছিলেন, তিনি দায়িত্ব নিতে রাজি। বলেছেন, “যদি আমাকে দায়িত্ব নিতে বলা হয় তাহলে আমি রাজি। কিন্তু আমার সন্দেহ রয়েছে এখনই দায়িত্ব নিতে বলা হবে কিনা। তবে আমি নেতৃত্ব নিয়ে কোনওদিন সমস্যায় পড়লে দলে আরও দশ জন রয়েছে যারা নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখে। স্মিথ এবং ওয়ার্নার অনেক অভিজ্ঞ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins Cricket Australia tim paine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE