Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Pakistan-Bangladesh Series: ঘরের মাঠে পাকিস্তানকে বেগ দিল বাংলাদেশ, যদিও শেষ হাসি বাবরদেরই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ নভেম্বর ২০২১ ১৭:১৮
বাংলাদেশকে হারিয়ে সফর শুরু বাবরদের

বাংলাদেশকে হারিয়ে সফর শুরু বাবরদের
ছবি: টুইটার থেকে।

টি২০ বিশ্বকাপে একটিও ম্যাচ জিততে না পারলেও ঘরে ফিরে চেনা মেজাজে পাওয়া গেল বাংলাদেশকে। ঢাকায় প্রথম টি২০ ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে যথেষ্ট বেগ দিল তারা। অবশ্য শেষ হাসি হাসলেন বাবর আজমরাই। বাংলাদেশকে চার উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গেলেন তাঁরা।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশের টপ অর্ডার। মহম্মদ নইম, সইফ হাসান, নাজমুল হুসেন রান পাননি। তাড়াতাড়ি সাজঘরে ফেরেন অধিনায়ক মাহমুদুল্লাও। চার উইকেট পড়ার পরে জুটি বাঁধেন আফিফ হুসেন ও নুরুল হাসান। তাঁদের ব্যাটেই দলের রান ১০০-র দিকে এগোয়। শেষ দিকে মেহেদি হাসানের ব্যাটে ২০ ওভারে সাত উইকেটে ১২৭ করে বাংলাদেশ।

Advertisement

দেখে মনে হচ্ছিল শক্তিশালী পাকিস্তানের পক্ষে এই রান তাড়া করা কঠিন হবে না। কিন্তু ঘরের মাঠে বাংলাদেশের বোলিং কতটা শক্তিশালী তার প্রমাণ আরও এক বার পাওয়া গেল। বাবর আজম, মহম্মদ রিজওয়ান, হাইদার আলি, শোয়েব মালিকরা রান পেলেন না। পাকিস্তানের ইনিংস টানলেন ফখর জামান ও এই সিরিজে সুযোগ পাওয়া খুশদিল শাহ। দু’জনে মিলে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন।

শেষ দিকে দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন দলের সহ-অধিনায়ক শাদাব খান। মহম্মদ নওয়াজকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে নিয়ে গেলেন তিনি। তরুণ নওয়াজও চাপের মুখে ঠান্ডা মাথায় বড় শট খেললেন। শেষ পর্যন্ত চার বল বাকি থাকতেই ম্যাচ জিতল পাকিস্তান।

আরও পড়ুন

Advertisement