Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

Ashes Series: অ্যাশেজে প্রথম টেস্টের দল জানিয়ে দিলেন নতুন অজি অধিনায়ক কামিন্স, কারা রয়েছেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ ডিসেম্বর ২০২১ ১১:৫৬
দলের নতুন অধিনায়ক হয়েছেন কামিন্স

দলের নতুন অধিনায়ক হয়েছেন কামিন্স
ফাইল চিত্র।

টিম পেনের যৌন কেলেঙ্কারির ঘটনায় উত্তাল অস্ট্রেলিয়া ক্রিকেট। টেস্টের অধিনায়কত্ব থেকে পেন পদত্যাগ করার পরে নতুন অধিনায়ক হয়েছেন জোরে বোলার প্যাট কামিন্স। বুধবার থেকে ব্রিসবেনে ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। সেই টেস্টের দল ঘোষণা করে দিলেন কামিন্স

পেন না থাকায় দলের উইকেটরক্ষক হিসেবে নেওয়া হয়েছে অ্যালেক্স ক্যারেকে। সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপে ক্যারের জায়গায় ম্যাথু ওয়েডকে নেওয়া হয়েছিল দলে। এ বার টেস্ট দলে সুযোগ পেলেন ক্যারে। দলের পাঁচ নম্বর ব্যাটার কে হবেন তা নিয়ে লড়াই ছিল উসমান খোয়াজা ও ট্রাভিস হেডের মধ্যে। শেষ পর্যন্ত জায়গা পেয়েছেন হেড।

Advertisement

দলের বোলিং আক্রমণ সামলাবেন অভিজ্ঞ তিন পেসার। কামিন্সের সঙ্গে রয়েছেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড। স্পিন আক্রমণ সামলাবেন নেথান লায়ন। অলরাউন্ডার হিসেবে রয়েছেন ক্যামেরন গ্রিন। পাঁচ ব্যাটার, উইকেটরক্ষক, এক অলরাউন্ডার ও চার বোলারে নামবে অস্ট্রেলিয়া।

প্রথম একাদশ: মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেথান লায়ন, জশ হ্যাজলউড।

আরও পড়ুন

Advertisement