Advertisement
১৭ মে ২০২৪
Ramiz Raja

মেসিকে বসিয়ে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল তৈরি হয়নি, কাকে কটাক্ষ করলেন রামিজ়

পাকিস্তান দলে সুযোগ না পেয়ে ব্যাটিং নিয়ে কিছু দিন ধরেই সমালোচনা করছিলেন শোয়েব। দল নির্বাচন নিয়ে স্বজনপোষনের অভিযোগও তোলেন। নাম না করে তাঁকে জবাব দিলেন পিসিবি চেয়ারম্যান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে শোয়েবকে জবাব দিলেন রামিজ়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে শোয়েবকে জবাব দিলেন রামিজ়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ২০:০৮
Share: Save:

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে সমালোচনা করেছিলেন শোয়েব মালিক। দলে সুযোগ না পাওয়া অভিজ্ঞ ব্যাটারকে পাল্টা জবাব দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ় রাজা। রামিজ়ের সাফ কথা, তাঁরা কোনও লিয়োনেল মেসিকে বসিয়ে রাখেননি।

বিশ্বকাপের দল নিয়ে বিতর্কে মুখ খুলে পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘‘ক্রিকেট আমার একটা চিন্তা-ভাবনা রয়েছে। একটা দর্শন রয়েছে। প্রথমত, দল গঠনের ব্যাপারে ধারাবাহিকতাকেই আমি সব থেকে বেশি গুরুত্ব দিতে পছন্দ করি। দ্বিতীয়ত, দলের অধিনায়ককে শক্তিশালী করতে চাই। আমাদের বেঞ্চে কোনও লিয়োনেল মেসি বসে নেই। এক দম খারাপ ক্রিকেটারদের নিয়েও দল তৈরি করিনি।’’ রামিজ় আরও বলেছেন, ‘‘আমাদের হাতে বিকল্প সীমিত। বিকল্প বাড়ানোর জন্য এবং প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার জন্য জুনিয়র স্তর থেকেই কাজ করছি আমরা। ওদের কেউ সফল হবে, কেউ হবে না। আমার প্রধান দর্শন হল অধিনায়ককে শক্তিশালী রাখা। অধিনায়ক কাকে খেলাবে সেটা তার উপর ছেড়ে দেওয়াই ভাল। আমরা যতটা সম্ভব বিকল্প দিতে চাই।’’

এশিয়া কাপের পর ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের পাকিস্তান দলে জায়গা পাননি শোয়েব। পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডারের। গত বছর পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেললেও ২০২১ সালের নভেম্বরের পর থেকেই আর বাবর আজমের দলে জায়গা হচ্ছে না শোয়েবের। দলে সুযোগ না পাওয়া নিয়ে বেশ কিছু দিন ধরেই প্রকাশ্যে নানা কথা বলছেন ক্ষুব্ধ শোয়েব। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ়ে হারের পর বাবরের দলের মিডল অর্ডারের ব্যর্থতা নিয়েও সমালোচনা করেন। এ বার তাঁকে পাল্টা জবাব দিলেন রামিজ়।

শোয়েবের দাবি, পাকিস্তানের দল নির্বাচনে যোগ্যতার থেকেই বেশি গুরুত্ব দেওয়া হয় ব্যক্তিগত সম্পর্ককে। অধিনায়ক, নির্বাচকদের বিরুদ্ধে স্বজনপোষনের অভিযোগ তোলেন। শোয়েবের সেই সমালোচনার জবাবেই নাম না করে তাঁকে কটাক্ষ করলেন রামিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE