Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

অধিনায়ক বাবরের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করে বিশ্বকাপে বড় বিতর্কে পাক বোর্ডের প্রধান

সমালোচনার মুখে নিজের দাবির সত্যতা প্রমাণ করতে গিয়ে নতুন বিতর্কে জড়ালেন আশরফ। তাঁর নতুন কীর্তিকে কেন্দ্র করে উত্তাল পাকিস্তানের ক্রিকেট মহল।

picture of Zaka Ashraf

জ়ারা আশরফ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৬:১০
Share: Save:

বাবর আজ়মের সঙ্গে কোনও সমস্যা নেই। বিষয়টি প্রমাণ করতে গিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান জ়াকা আশরফ জড়িয়ে পড়লেন নতুন বিতর্কে। টেলিভিশনের একটি অনুষ্ঠানে তিনি পাক অধিনায়কের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ মেসেজ ফাঁস করে দিয়েছেন।

পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক রশিদ লতিফ দাবি করেছিলেন, বাবর পিসিবি প্রধানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু পিসিবি প্রধান অধিনায়কের ফোন ধরেননি। পরে বাবর হোয়াটসঅ্যাপ করেন। তারও জবাব দেননি আশরফ। প্রথম থেকেই এই অভিযোগ স্বীকার করেছেন পিসিবি চেয়ারম্যান। জানিয়ে ছিলেন। বিশ্বকাপে দলের হতাশজনক পারফরম্যান্সকে কেন্দ্র করে বাবরের সঙ্গে তাঁর কোনও দূরত্ব তৈরি হয়নি। তাতেও সমালোচনা বন্ধ হয়নি। বোর্ড প্রধানের ভূমিকা নিয়ে নানা জল্পনা চলছিল পাকিস্তানের ক্রিকেট মহলে। সেই সমালোচনা বন্ধ করতেই বাববের মেসেজ প্রকাশ্যে নিয়ে এসেছেন আশরফ।

টেলিভিশনের একটি অনুষ্ঠানে পাকিস্তানের চিফ অপারেটিং অফিসার সলমন নাসেরকে পাঠানো বাবরের একটি হোয়াটসঅ্যাপ মেসেজ দেখান আশরফ। সেই বার্তা সংশ্লিষ্ট টেলিভিশন চ্যানেলটিও প্রচার করেছে। তাতে নাসের বাবরের কাছে জানতে চেয়েছিলেন, তিনি পিসিবি চেয়ারম্যানকে ফোন করেছিলেন কিনা। তিনি লেখেন, ‘‘বাবর, টেলিভিশন এবং আর সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ছে যে, তুমি চেয়ারম্যানকে ফোন করেছ। কিন্তু তিনি ফোন ধরছেন না। তুমি কি তাঁকে ফোন করেছিলে?’’ উত্তরে বাবর জানিয়েছেন, ‘‘সালাম সলমন ভাই। আমি স্যারকে কোনও ফোন করিনি।’’ বাবরের মেসেজ দেখানোর পর সেই অনুষ্ঠানে আশরফ বলেন, ‘‘রশিদ বলেছেন, আমি নাকি বাবরের ফোন ধরি না। আসলে বাবর আমাকে কখনও ফোন করে না। ও সব সময় দলের ডিরেক্টর ইন্টারন্যাশনাল বা চিফ অপারেটিং অফিসারের সঙ্গে আলোচনা করে।’’

প্রশ্ন উঠেছে, বাবরের অনুমতি নিয়েই কি আশরফ তাঁর মেসেজ প্রকাশ্যে এনেছেন? না হলে, তিনি কি করে অন্য কারও ব্যক্তিগত মেসেজ এ ভাবে প্রকাশ্যে নিয়ে এলেন? আজহার আলি-সহ পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটার এই প্রশ্ন তুলেছেন। বিতর্কের মুখে সংশ্লিষ্ট চ্যানেলের দাবি, পিসিবি প্রধানের অনুমতি নিয়েই তাঁরা বাবরের বার্তাটি সম্প্রচার করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam PCB ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE