Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Shakib Al Hasan

Shakib Al Hasan: শাকিবের টাকায় তৈরি সেই মসজিদের ছবি আসলে কিভের রেল স্টেশন, ভুয়ো প্রতিবেদন ঘিরে ক্ষোভ

কিভের দক্ষিণ রেল স্টেশনের ছবি সম্পাদনা করা হয়। পরিবর্তিত সেই ছবি ব্যবহার করে দাবি করা হয়, এমনই মসজিদ তৈরি করেছেন শাকিব।

শাকিব এবং তাঁর স্ত্রী।

শাকিব এবং তাঁর স্ত্রী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৩:২২
Share: Save:

বাংলাদেশের টেস্ট অধিনায়ক শাকিব আল হাসান বাংলাদেশের নানাবাড়িতে একটি ছোট মসজিদ তৈরি করেন। কিন্তু ইউক্রেনের রাজধানী কিভের একটি রেল স্টেশনের ছবি সম্পাদনা করে একটি প্রতিবেদনে সেটিকে শাকিবের তৈরি মসজিদ বলে দাবি করা হয়। তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

Advertisement

৯০ লাখ টাকা খরচ করে শাকিব এবং তাঁর স্ত্রী মসজিদটি তৈরি করেছেন বলে দাবি করা হয় নেটমাধ্যমের এক প্রতিবেদনে। সঙ্গে মসজিদের ছবি হিসাবে দেওয়া হয় কিভের রেল স্টেশনের সম্পাদিত ছবি। এই রকম প্রতিবেদন দেখে অনেকেই খুশি হন। প্রতিবেদনে দাবি করা হয়, বিশাল মসজিদটি তৈরির সম্পূর্ণ খরচ শাকিব নিজেই দিয়েছেন। দ্রুত ছড়িয়ে পড়ে খবর। শাকিব এবং তাঁর স্ত্রীকে অনেকেই ধন্যবাদ, কৃতজ্ঞতা জানান।

কিন্তু দ্রুতই ভুল ভেঙেছে মানুষের। সত্য অনুসন্ধান করে জানা গিয়েছে, খবরটি আংশিক সত্য। শাকিবের তৈরি মসজিদ একদমই অন্য রকম দেখতে। সাধারণ দেখতে একটি এক তলা বাড়ির মতো। আর প্রতিবেদনে যে বাড়িটিকে শাকিবের তৈরি মসজিদ বলে দাবি করা হয়েছিল, সেটি আসলে কিভের দক্ষিণ রেল স্টেশন। প্রতিবেদনে ব্যবহার করা ছবিটি সম্পাদনা করে কিছুটা বদলেও দেওয়া হয়েছিল। বিদেশের রেল স্টেশনের ছবি এবং শাকিবের নাম জড়িয়ে কেন এমন প্রচার করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

বর্তমানে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ধর্মপ্রাণ মানুষ হিসাবেই পরিচিত। সেই শাকিবকে জড়িয়েই এমন প্রচারে ক্ষুব্ধ তাঁর ভক্ত, অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.