Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

আইপিএলে খেলতে চাইলে রাচিন, হেডদের নাম লেখাতে হবে কবের মধ্যে, জানা গেল তারিখ

আইপিএলের নিলাম হবে ১৯ ডিসেম্বর। সব দল কোন কোন ক্রিকেটারকে রাখবে তা জানিয়ে দিয়েছে। সেই সঙ্গে আইপিএল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন কবের মধ্যে ইচ্ছুক ক্রিকেটারদের নাম নথিভুক্ত করতে হবে।

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৪:৪৯
Share: Save:

আইপিএলের মিনি নিলামের প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই সব দল পছন্দের ক্রিকেটারদের রাখার কথা জানিয়ে দিয়েছে। ছেড়ে দিয়েছে অনেককে। সেই সঙ্গে আইপিএল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন ৩০ নভেম্বরের মধ্যে ইচ্ছুক ক্রিকেটারদের নাম নথিভুক্ত করতে হবে।

নিলাম হবে ১৯ ডিসেম্বর। বিদেশি ক্রিকেটারদের বৃহস্পতিবারের মধ্যে নিজের দেশের ক্রিকেট বোর্ডের ছাড়পত্র জমা দিতে হবে। নজর থাকবে এক দিনের বিশ্বকাপে ভাল খেলা রাচিন রবীন্দ্র, ট্রেভিস হেডের মতো ক্রিকেটারদের দিকে। তাঁরা আইপিএল খেলার জন্য নাম নথিভুক্ত করেন কি না, সেই দিকে সমর্থকদের সঙ্গে নজর থাকবে দলগুলিরও। মনে করা হচ্ছে ভারতীয় এবং বিদেশি মিলিয়ে মোট ৭০০ জন ক্রিকেটারকে নিয়ে নিলাম হতে পারে। এর মধ্যে থাকবেন বিভিন্ন দল যে সব ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের দিকে নজর থাকবে। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ট্রেভিস হেডরা নাম নথিভুক্ত করবেন বলে মনে করা হচ্ছে। নাম লেখাতে পারেন রাচিন এবং ড্যারিল মিচেলও। নিলামে তাঁদের জন্য ঝাঁপাতে পারে আইপিএলের ১০ দল।

ক্রিকেটারদের নাম নথিভুক্ত করা হয়ে গেলে ১০ দল নিলামের পরিকল্পনা শুরু করে দেবে। তারা ঠিক করে নেবে কোন কোন ক্রিকেটারকে কেনার জন্য ঝাঁপাবে। ৭০ জন ক্রিকেটার বিক্রি হতে পারেন মিনি নিলামে। ১০ দল মিলিয়ে ৭৭ জন ক্রিকেটারকে কেনার জায়গা ফাঁকা রয়েছে। এর মধ্যে ৩০ জন বিদেশি ক্রিকেটারকে কিনতে পারে দলগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 IPL Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE