Advertisement
২০ এপ্রিল ২০২৪
prithvi shaw

টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে না নেওয়া ভুল হল? এ বার ব্যাট হাতে প্রশ্ন তুললেন পৃথ্বী

দিন কয়েক আগেই ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এ বার ব্যাট হাতেও জবাব দিলেন পৃথ্বী। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম শতরান করলেন অসমের বিরুদ্ধে। অর্ধশতরান করলেন পুজারাও।

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বার শতরান করলেন পথ্বী।

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বার শতরান করলেন পথ্বী। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৪:২৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে ভারতীয় দলে সুযোগ না পেয়ে হতাশা প্রকাশ করেছিলেন পৃথ্বী শ। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে জবাব দিল তাঁর ব্যাট। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম শতরান করলেন মুম্বইয়ের ব্যাটার। আগ্রাসী ব্যাটিং করলেন চেতেশ্বর পুজারাও।

শুক্রবার অসমের বিরুদ্ধে ৪৬ বলে শতরান পূর্ণ করলেন পৃথ্বী। ইনিংসের শুরুতে বেশি আগ্রাসী ছিলেন তিনি। অর্ধশতরান পূর্ণ করেন ১৯ বলে। শেষ পর্যন্ত মুম্বই অধিনায়কের ব্যাট থেকে এল ৬১ বলে ১৩৪ রানের ইনিংস। ১৩টি চার এবং ন’টি ছক্কা এল পৃথ্বীর ব্যাট থেকে। তাঁর এই ইনিংসের সুবাদে অসমের বিরুদ্ধে মুম্বই তোলে ৩ উইকেটে ২৩০ রান।

এর আগে ২০১৯ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৯৯ রান করে আউট হয়ে যান দিল্লি ক্যাপিটালসের ব্যাটার। পৃথ্বীর শতরানে উচ্ছ্বাস প্রকাশ করে সমাজমাধ্যমে পোস্ট করেছে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজিও। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গত ১১ অক্টোবর মিজ়োরামের বিরুদ্ধে ৫৫ রান এবং ১২ অক্টোবর মধ্যপ্রদেশের বিরুদ্ধে ২৯ রানের আগ্রাসী ইনিংস খেলেন পৃথ্বী। গত কয়েক মাস ধরেই ছন্দে রয়েছেন তিনি।

প্রতিযোগিতার অন্য ম্যাচে নাগাল্যান্ডের বিরুদ্ধে ৩৫ বলে ৬২ রান করলেন পুজারা। ন’টি চার এবং দু’টি ছয় এসেছে তাঁর ব্যাট থেকে। ২৭ বলে অর্ধশতরান পূর্ণ করেন পুজারা। সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন কাপে ন’টি ম্যাচে ৬২৪ রান করেন পুজারা। তিনটি শতরান এবং দু’টি অর্ধশতরান করেন ইংল্যান্ডের মাটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE