Advertisement
১৬ জুন ২০২৪
Pakistan Super League

‘বাবর স্বার্থপর, লোভী, নিজের জন্য খেলেন’, ৬০ বলে শতরানের পরেও শুনলেন পাক অধিনায়ক

বাবরের দল মাত্র দু’উইকেট হারিয়ে ২৪০ রান তোলে। ওপেনার সাইম আয়ুব ৭৪ রান করেন। বাবর এবং তিনি ১৬২ রানের জুটি গড়েন। বাবর ১১৫ রান করে রান আউট হয়ে যান।

Babar Azam

পাকিস্তান সুপার লিগে বাবর আজমের শতরানের পরেও তাঁর দল হেরে গেল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৫:৪৪
Share: Save:

শতরান করলেন কিন্তু দলকে জেতাতে পারলেন না। পাকিস্তান সুপার লিগে বাবর আজমের শতরানের পরেও তাঁর দল হেরে গেল। কিন্তু হারের দায় তবু গিয়ে পড়ল বাবরের ঘাড়েই। নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল মনে করেন শতরান করার জন্য বাবর দলকে ডুবিয়ে দিয়েছেন। সেই কারণে পাকিস্তান সুপার লিগে হেরে গিয়েছে পেশওয়ার জলমি।

বুধবার ৬৫ বলে ১১৫ রান করেন বাবর। ৬০ বলে শতরান করেন পাকিস্তানের অধিনায়ক। কিন্তু ৪৬ বলে ৮৩ রান করেছিলেন তিনি। অর্থাৎ সেখান থেকে শতরান করতে ১৪টি বল খেলে ফেলেন তিনি। ডুল মনে করছেন তাতেই দলের রান কিছুটা কমে যায়। ডুল বলেন, “দলকে আগে রাখা উচিত ছিল। শেষ দিকে সেটা হল না। হাতে উইকেট ছিল। তা-ও বাউন্ডারি মারার দিকে নজর দিল না। শতরান সকলেই চায়। স্কোরবোর্ডে দেখতে ভাল লাগে। কিন্তু দলকে আগে রাখা উচিত।”

বাবরের দল মাত্র দু’উইকেট হারিয়ে ২৪০ রান তোলে। ওপেনার সাইম আয়ুব ৭৪ রান করেন। বাবর এবং তিনি ১৬২ রানের জুটি গড়েন। বাবর ১১৫ রান করে রান আউট হয়ে যান। কিন্তু শতরান করার জন্য মন্থর হয়ে যাওয়া বাবরের ঘাড়ে দোষ পড়ল দল হেরে যাওয়ায়। ২০ ওভারে ২৪০ রান তুলেও যে একটা দল হেরে যাবে, তা অনেকেই বুঝতে পারেননি।

বাবরদের ম্যাচ ছিল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে। ৮ বল বাকি থাকতে ২৪৩ রান তুলে ম্যাচ জিতে নেয় তারা। গ্ল্যাডিয়েটর্সের হয়ে ৬৩ বলে ১৪৫ রান করেন জেসন রয়। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। মার্টিন গাপ্টিল ৮ বলে ২১ রান করেন। তিন নম্বরে নেমে উইল স্মি়ড ২২ বলে ২৬ রান করেন। মহম্মদ হাফিজ অপরাজিত থাকেন ৪১ রান (১৮ বলে) করে। ডুল মনে করেন বাবর দ্রুত রান করলে তাঁর দল আরও কিছু বেশি রান তুলতে পারত। কিন্তু শতরান করার লোভে বাবর মন্থর হয়ে যাওয়ায় তাঁর দলকে ডুবতে হল। এমনটাই মত ডুলের। যদিও অনেকে মনে করেন একটা দল ২০ ওভারে ২৪০ রান তোলার পর হেরে যাওয়ার পিছনে সব থেকে বেশি দায়ী বোলাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Super League PSL Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE