Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WPL 2023

টানা তিনটি ম্যাচে হার, সানিয়ার ‘পেপ টক’-এও কাজ হচ্ছে না স্মৃতি মন্ধানাদের

মেয়েদের আইপিএলে বুধবারের ম্যাচের আগে শুধু এই দু’টি দলই ছিল যারা কোনও ম্যাচ জেতেনি। বুধবার গুজরাত প্রথমে ব্যাট করে তোলে ২০১ রান। বেঙ্গালুরু শেষ হয়ে যায় ১৯০ রানে।

sania mirza

আরসিবি-র মেন্টর সানিয়া মির্জা। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ২২:৫৭
Share: Save:

উইমেন্স প্রিমিয়ার লিগে জয়ের মুখ দেখল না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তিনটি ম্যাচেই হেরে গেল তারা। বুধবার স্মৃতি মন্ধানাদের হারিয়ে মেয়েদের আইপিএলে প্রথম জয় পেল গুজরাত জায়ান্টস। আরসিবি-র মেন্টর সানিয়া মির্জা। তিনি ম্যাচের মাঝে দলকে উজ্জীবিত করার ব্যাপারে অনেক কিছু বলেন। কিন্তু দলের অবস্থা বেশ শোচনীয়। পাঁচ দলের খেলায় এখন লিগ তালিকায় পাঁচ নম্বরে আরসিবি। বুধবার ৬৬ রানে হেরে গেল তারা।

সম্প্রতি টেনিস থেকে অবসর নিয়েছেন সানিয়া। তাঁকে মেন্টর করেছে আরসিবি। সানিয়া ম্যাচের মাঝে বলেন, “দলকে আমি বলেছি যে, খুব কঠিন দুটো ম্যাচ গিয়েছে। ওদের বলেছি, একটা জিনিস মনে রাখতে, আমরা কেন এই প্রতিযোগিতা খেলছি। প্রতি দিন সেটা মনে রাখতে হবে। প্রতিটা সুযোগ কাজে লাগাতে হবে। আমাদের মুহূর্তগুলো উপভোগ করতে হবে।”

হারের চাপ যে দলের মধ্যে রয়েছে তা মেনে নিয়েছেন সানিয়া। তিনি বলেন, “চাপ রয়েছে। অনেক কিছু মাথার মধ্যে ঘুরছে। কিন্তু এখানে ক্রিকেট খেলতে আসা হয়েছে। যে খেলাটা ভালবাস সেটাই খেলতে এসেছ। চাপ সরিয়ে তাই খেলাটাকে উপভোগ করতে বলেছি।”

মেয়েদের আইপিএলে বুধবারের ম্যাচের আগে এই দু’টি দলই ছিল যারা কোনও ম্যাচ জেতেনি। সেই ম্যাচে গুজরাত প্রথমে ব্যাট করে তোলে ২০১ রান। ইংল্যান্ডের সোফিয়া ডাঙ্কলে করেন ৬৫ রান (২৮ বলে)। হারলিন দেওল করেন ৬৭ রান (৪৫ বলে)। তাঁদের দাপটেই ২০ ওভারে ২০১ রান তুলে নেয় গুজরাত।

রান তাড়া করতে নেমে মাত্র ১৮ রান করে আউট হয়ে যান বেঙ্গালুরু অধিনায়ক স্মৃতি। এখনও পর্যন্ত আইপিএলে ছন্দে দেখা যায়নি তাঁকে। অন্য ওপেনার সোফি ডিভাইন ৪৫ বলে ৬৬ রান করেন। তিনি এবং এলিস পেরি মিলে ৪৩ রানের জুটি গড়েন। বাংলার রিচা ঘোষ ১০ বলে ১০ রান করে আউট হয়ে যান। গুজরাতের হয়ে অ্যাশলে গার্ডনার তিন উইকেট নিয়ে চাপে ফেলে দেন আরসিবি-কে। ম্যাচ হেরে যান স্মৃতিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE