Advertisement
০৬ মে ২০২৪
Punjab Kings

আইপিএলের নিলামে নামবিভ্রাট! ‘নষ্ট’ হওয়া ২০ লক্ষ টাকার ব্যাখ্যা দিলেন পঞ্জাবের প্রীতিরা

মঙ্গলবার দুবাইয়ে হয় আইপিএলের নিলাম। সেখানে ২০ লক্ষ টাকায় পঞ্জাব কিংস কেনে শশাঙ্ককে। কিন্তু পরে পঞ্জাব বিবৃতি দিয়ে জানায় যে, শশাঙ্ককে কেনার ভাবনা তাদের আগে থেকেই ছিল।

priti zinta

আইপিএলের নিলাম চলাকালীন পঞ্জাবের মালকিন প্রীতি জ়িন্টা। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৯:১৩
Share: Save:

ভুল করে শশাঙ্ক সিংহকে কেনেননি। আইপিএলের নিলামে নাম বিভ্রাট হয়েছিল বলে জানাল পঞ্জাব কিংস। মঙ্গলবার দুবাইয়ে হয় আইপিএলের নিলাম। সেখানে ২০ লক্ষ টাকায় পঞ্জাব কিংস কেনে শশাঙ্ককে। কিন্তু পরে পঞ্জাব বিবৃতি দিয়ে জানায় যে, শশাঙ্ককে কেনার ভাবনা তাদের আগে থেকেই ছিল।

বুধবার সমাজমাধ্যমে পোস্ট করে পঞ্জাব জানায়, “দলের তরফ থেকে পরিষ্কার ভাবে জানানো হচ্ছে যে, শশাঙ্ককে নেওয়ার ভাবনা আমাদের প্রথম থেকেই ছিল। একটা জটিলতা তৈরি হয়েছিল আরও দুই ক্রিকেটারের একই নাম হওয়ায়। শশাঙ্ককে দলে পেয়ে আমরা আপ্লুত।”

কী হয়েছিল আইপিএলের নিলামে?

নিলামের শেষ দিকে দলগুলিকে জানানো হয়, তাঁরা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাঁদেরই নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংহের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লক্ষ টাকায় তাঁকে কেনে পঞ্জাব। তার পরেই হঠাৎ পঞ্জাবের দুই মালিক প্রীতি জ়িন্টা ও নেস ওয়াদিয়া জানান, তাঁরা ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তাঁরা।

পঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, এক বার হাতুড়ির ঘা পড়ে যাওয়ার মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনও নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পঞ্জাবকে। যদিও বুধবার পঞ্জাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, শশাঙ্ককে দলে নেওয়ার ভাবনা তাদের আগে থেকেই ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Kings Shashank Singh IPL Auction 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE