Advertisement
০২ মে ২০২৪
IPL Auction 2024

নিলামে ভুল ক্রিকেটার কিনে ফেলল পঞ্জাব! হাতুড়ির ঘায়ে চেষ্টা করেও ২০ লক্ষ টাকা ফেরত পেলেন না প্রীতিরা

আইপিএলের নিলামে ভুল করে এক ক্রিকেটারকে কিনে ফেলে পঞ্জাব কিংস। পরে সেই ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার অনেক চেষ্টা করে তারা। কিন্তু কোনও ভাবেই তা করতে পারেনি প্রীতি জ়িন্টার দল।

cricket

আইপিএলের নিলাম চলাকালীন পঞ্জাবের মালকিন প্রীতি জ়িন্টা। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৪:৪২
Share: Save:

আইপিএলের নিলামে এক জন ক্রিকেটারকে কেনার জন্য লড়াই কোনও নতুন ঘটনা নয়। কিন্তু এক জন ক্রিকেটারকে কিনে তার পর তাঁকে ছেড়ে দেওয়ার জন্য লড়াই এর আগে দেখা যায়নি। সেটাই করল পঞ্জাব কিংস। যদিও শেষ পর্যন্ত সফল হতে পারল না তারা।

নিলামের শেষ দিকে দলগুলিকে জানানো হয়, তাঁরা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাঁদেরই নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংহের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লক্ষ টাকায় তাঁকে কেনে পঞ্জাব। তার পরেই হঠাৎ পঞ্জাবের দুই মালিক প্রীতি জ়িন্টা ও নেস ওয়াদিয়া জানান, তাঁরা ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তাঁরা।

পঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, এক বার হাতুড়ির ঘা পড়ে যাওয়ার মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনও নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পঞ্জাবকে।

নিলামে দিল্লির সঙ্গেও এক বার একই ঘটনা ঘটে। এক ক্রিকেটারের নাম ঘোষণার পরে বিড করে দিল্লি। যদিও সঙ্গে সঙ্গেই তারা জানিয়ে দেয় যে ভুল ক্রিকেটারের জন্য বিড করেছে। সেই ক্রিকেটারকে তারা চায় না। যেহেতু হাতুড়ির ঘা পড়েনি তাই দিল্লির আবেদন মেনে নেন মল্লিকা। কিন্তু পঞ্জাবের ক্ষেত্রে সেটা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 Punjab Kings Preity Zinta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE