Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের ৫ ম্যাচে তিন শতরান, দক্ষিণ আফ্রিকার ডি’ককের দাপটে পিছিয়ে পড়লেন ভারতের কোহলি

আগের ম্যাচে রোহিত শর্মাকে টপকে গিয়েছিলেন বিরাট। এ বার তাঁকে টপকে সব থেকে বেশি রানের তালিকায় শীর্ষে ডি’কক। ইতিমধ্যেই বিশ্বকাপে তিনটি শতরান করে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ব্যাটার।

quinton

কুইন্টিন ডি'কক। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১৮:১৩
Share: Save:

বিরাট কোহলিকে টপকে গেলেন কুইন্টন ডি’কক। আগের ম্যাচে রোহিত শর্মাকে টপকে গিয়েছিলেন বিরাট। এ বার তাঁকে টপকে সব থেকে বেশি রানের তালিকায় শীর্ষে ডি’কক। ইতিমধ্যেই বিশ্বকাপে তিনটি শতরান করে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ব্যাটার।

বিরাট পাঁচটি ম্যাচ খেলেছেন। তিনি করেছেন ৩৫৪ রান। মঙ্গলবার ডি’কক ১৪০ বলে ১৭৪ রানের ইনিংস খেলেন। সেই ইনিংসেই বিরাটকে টপকালেন তিনি। ৫ ম্যাচে ডি’কক করেছেন ৪০৭ রান। বিরাটের থেকে ৫৩ রানে এগিয়ে গেলেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ব্যাটার। তিন নম্বরে রয়েছেন রোহিত। তিনি পাঁচ ম্যাচে ৩১১ রান করেছেন। বিরাট এবং রোহিত একটি করে শতরান করলেও ডি’কক করেছেন তিনটি। এ বারের বিশ্বকাপে প্রথম দু’টি ম্যাচেই শতরান করেছিলেন তিনি। মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে এ বারের বিশ্বকাপে তৃতীয় শতরান করে ফেললেন ডি’কক।

বিশ্বকাপ শুরুর আগে ডি’কক জানিয়েছিলেন যে, এই প্রতিযোগিতা শেষে এক দিনের ক্রিকেট থেকে অবসর নেবেন। গত বছরই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ডি’কক। এ বার এক দিনের ক্রিকেটও ছাড়তে চলেছেন তিনি। তার আগে ডি’কক যে ফর্ম দেখাচ্ছেন, তাতে খেলা ছাড়ার পর দক্ষিণ আফ্রিকা দল তাঁর অভাব যথেষ্ট অনুভব করবে। কিন্তু তিনি টেস্টের পর এক দিনের ক্রিকেটও ছেড়ে টি-টোয়েন্টিতে মন দিতে চান।

এ বারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচে ১০০ রান করেছিলেন ডি’কক। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন ১০৯ রান। নেদারল্যান্ডসের বিরুদ্ধে হেরে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে মাত্র ২০ রান করেছিলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন ৪ রান। মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে আবার শতরান করলেন ডি’কক। তাঁর ১৭৪ রানের দাপটে দক্ষিণ আফ্রিকা তুলল ৩৮২ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 South Africa Quinton de Kock
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE