Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ICC World Cup

পাকিস্তানকে শাসানি অশ্বিনের, বিশ্বকাপ না খেলার সাহস ওদের নেই, আসতেই হবে ভারতে

পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ। তা হলে কি পাকিস্তানও ভারতে এক দিনের বিশ্বকাপ খেলতে আসবে না? এত সাহস বাবর আজ়মদের নেই বলে মন্তব্য করলেন ভারতীয় স্পিনার।

File pictire of Indian cricketer R Ashwin

ভারতে বিশ্বকাপ খেলতে আসা নিয়ে পাকিস্তানকে হুঁশিয়ার করে দিয়েছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৬
Share: Save:

ভারত খেলতে যাবে না বলে এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এই পরিস্থিতিতে জল্পনা তৈরি হয়েছে, তা হলে কি পাকিস্তানও ভারতে আয়োজিত এক দিনের বিশ্বকাপ খেলতে আসবে না? ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের মতে, অত সাহস পাকিস্তানের নেই। বাবর আজ়মদের ভারতে আসতেই হবে।

নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োতে অশ্বিন বলেছেন, ‘‘এই ধরনের ঘটনা এর আগেও দেখা গিয়েছে। যখনই আমরা বলি পাকিস্তানে খেলতে যাব না, ওরা বলে ভারতে আসবে না। কিন্তু আমার মনে হয় সেটা সম্ভব নয়। ওদের খেলতে আসতেই হবে।’’

কেন তিনি এই কথা বলেছেন তার ব্যাখ্যাও দিয়েছেন অশ্বিন। তিনি বলেছেন, ‘‘কোনও আইসিসি প্রতিযোগিতায় ভারতের খেলা, না খেলার উপর অনেক কিছু নির্ভর করে। আইসিসি জানে, ভারত না খেললে আর্থিক ক্ষতি হবে। তাই ভারতকে এতটা গুরুত্ব দেওয়া হয়। কিন্তু ভারতে এক দিনের বিশ্বকাপ খেলতে পাকিস্তান না এলে তাতে কিছু যায় আসে না। প্রতিযোগিতার উপর তার কোনও প্রভাব পড়বে না। উল্টে পাকিস্তানেরই ক্ষতি। তাই ওদের আসতেই হবে।’’

প্রথমে পাকিস্তানে হওয়ার কথা ছিল এশিয়া কাপ। কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছিলেন, ভারত পাকিস্তানে খেলতে যাবে না। জয় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও। প্রথমে জয়ের এই কথার তীব্র বিরোধিতা করেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের তৎকালীন চেয়ারম্যান রামিজ় রাজা। ভারত না গেলে পাকিস্তানও এক দিনের বিশ্বকাপ খেলতে ভারতে আশবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন নাজম শেটি। তিনি এশিয়া কাপের আয়োজক দেশ নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে জরুরি বৈঠকের আবেদন করেছিলেন। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে পাকিস্তানে এশিয়া কাপ হবে না। বদলে কোন দেশে প্রতিযোগিতা হবে তা এখনও ঠিক হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE