Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের গ্রাসে বিদেশের ক্রিকেট, জাতীয় দলের হয়ে খেলবেন না ৯ ক্রিকেটার

আইপিএল চলছে রমরমিয়ে। তার মাঝেই পাকিস্তান সফরে যাচ্ছে নিউ জ়িল্যান্ড। তবে আইপিএলে খেলার কারণে অনেক কিউয়ি ক্রিকেটার নিউ জ়‌িল্যান্ড সফরে যেতে পারবেন না। কারা রয়েছেন তালিকায়?

cricket

নিউ জ়িল্যান্ডের স্যান্টনার এবং রাচিন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১২:৫৬
Share: Save:

এ বারের আইপিএল চলছে রমরমিয়ে। তার মাঝেই পাকিস্তান সফরে যাচ্ছে নিউ জ়িল্যান্ড। তবে আইপিএলে খেলার কারণে অনেক কিউয়ি ক্রিকেটার নিউ জ়‌িল্যান্ড সফরে যেতে পারবেন না। তার মধ্যে রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন-সহ ৯ জন ক্রিকেটার রয়েছেন। ৩ এপ্রিল যে দল ঘোষণা করা হয়েছে, সেখানে এই ৯ ক্রিকেটারের নাম নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে এই সফর আয়োজন করছে পাকিস্তান। ১৮ এপ্রিল থেকে শুরু সিরিজ়‌। কিন্তু নিউ জ়িল্যান্ডের অধিকাংশ ক্রিকেটার আইপিএল খেলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতে চান। তাই তাঁরা পাকিস্তানে যাচ্ছেন না।

নিউ জ়িল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন মাইকেল ব্রেসওয়েল। সেই দলে মার্ক চ্যাপম্যান, ফিন অ্যালেন, জিমি নিশামের মতো ক্রিকেটার রয়েছেন। প্রচুর তরুণ ক্রিকেটার সুযোগ পেয়েছেন দলে। তবে রাচিন এবং উইলিয়ামসনের পাশাপাশি ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস এবং মিচেল স্যান্টনারের নাম নেই।

এঁদের মধ্যে কনওয়ে চোট সারাতে ব্যস্ত। আইপিএলে এখনও একটিও ম্যাচ খেলতে পারেননি। বাকিরা মোটামুটি ম্যাচের মধ্যেই রয়েছেন। উল্লেখ্য, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ়‌ে অধিনায়ক হিসাবে প্রত্যাবর্তন হতে চলেছে বাবর আজমের। কিছু দিন আগেই শাহিন আফ্রিদিকে সরিয়ে বাবরকে দায়িত্ব দিয়েছে পাকিস্তান বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE