Advertisement
০৫ মে ২০২৪
Rahul Dravid

আমেরিকায় দ্রাবিড়ের সঙ্গে দু’ঘণ্টার বৈঠক জয় শাহের, বিশ্বকাপের আগে স্পষ্ট বার্তা বোর্ড সচিবের

এশিয়া কাপ এবং বিশ্বকাপে খেলতে নামার আগে কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে বৈঠক করলেন বোর্ড সচিব জয় শাহ। বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে দু’জনের।

cricket

রাহুল দ্রাবিড়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১০:২৮
Share: Save:

সামনেই দু’টি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় খেলতে নামবে ভারত। প্রথমে এশিয়া কাপ। তার পরে বিশ্বকাপ। কিন্তু ভারতের সাম্প্রতিক ফলাফল মোটেই আশা জাগাচ্ছে না সমর্থকদের মনে। এই প্রেক্ষিতেই কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে আমেরিকায় বৈঠক করলেন বোর্ড সচিব জয় শাহ। বৈঠকের বিষয়বস্তু প্রকাশ্যে না এলেও একাধিক সম্ভাবনার কথা উঠে এসেছে। জানা গিয়েছে, দলের পারফরম্যান্সে মোটেই সন্তুষ্ট নন জয় শাহ। বিশ্বকাপ গোটা দল, বিশেষত দ্রাবিড়ের কাছে অগ্নিপরীক্ষা হতে চলেছে।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে আমেরিকার ফ্লোরিডায় শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ভারত। এই বৈঠক হয়েছে তার আগেই। ব্যক্তিগত সফরে সে দেশে যান জয় শাহ। তাঁর হোটেলেই বৈঠক হয়েছে। ভারতীয় দল অন্য হোটেলে ছিল। ফলে দ্রাবিড়কেই গাড়ি করে জয় শাহের হোটেলে গিয়ে বৈঠক করতে হয়েছে। প্রায় দু’ঘণ্টা ধরে বৈঠক হয়েছে। পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে জয় শাহকে হাজির থাকতেও দেখা গিয়েছে।

বোর্ডের অন্দরে বলা হচ্ছে এটি সৌজন্যমূলক সাক্ষাৎ। তবে এতটাও সরল বিষয়টি নয়। দু’টি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার আগে দ্রাবিড়ের সঙ্গে দেখা করে নিজের পরিকল্পনা জানিয়ে দিয়েছেন জয় শাহ। শোনা যাচ্ছে, ভারতীয় দলের কোচিং স্টাফে আর কাউকে যোগ করা যায় কি না, তা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি জয় শাহ স্পষ্ট করে দিয়েছেন, দেশের মাটিতে ভারতকে যে কোনও মূল্যে বিশ্বকাপ জিততেই হবে।

সাম্প্রতিক কালে ভারতের খেলা মোটেই মন জয় করতে পারছে না। প্রাক্তনেরাও এ নিয়ে সরব। কিছু দিন আগে পার্থিব পটেল জানিয়েছিলেন, টি-টোয়েন্টির জন্যে আলাদা কোচ রাখা হলে ভারতেরই লাভ হবে। বেঙ্কটেশ প্রসাদ আরও চাঁছাছোলা। তিনি প্রাক্তন সতীর্থ দ্রাবিড়কে সমালোচনা করতে রেয়াত করেননি। স্পষ্ট জানিয়েছেন, দ্রাবিড়ের ভারতের খেলায় না আছে সেই খিদে, না আছে লড়াকু মানসিকতা। খুব সাধারণ পারফরম্যান্স দেখা যাচ্ছে মাঠে। দলের মধ্যে অতিরিক্ত আত্মবিশ্বাস রয়েছে কারও কারও।

এ দিকে, এশিয়া কাপের দল কবে নির্বাচন করা হবে, তা নিয়ে এখনও কোনও খবর নেই। শোনা যাচ্ছে, ১৮ অগস্ট আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের পর তা করা হতে পারে। দ্রাবিড়রা ভারতে ফিরে এসেছেন। তাই আগামী কয়েক দিনের মধ্যেই দল নির্বাচন হয়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid Jay Shah BCCI ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE