Advertisement
০৩ মে ২০২৪
Shubman Gill

এখনও অস্ট্রেলিয়া ম্যাচ থেকে ছিটকে যাননি শুভমন, ৩৬ ঘণ্টা আগে জানিয়ে দিলেন দ্রাবিড়

অস্ট্রেলিয়া ম্যাচ থেকে এখনও শুভমন গিল ছিটকে যাননি। ম্যাচের ৩৬ ঘণ্টা আগে স্পষ্ট করে দিলেন কোচ রাহুল দ্রাবিড়। কবে ফিরতে পারেন শুভমন?

cricket

শুভমন গিল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ২০:৪৫
Share: Save:

ডেঙ্গিতে আক্রান্ত শুভমন গিল। শুক্রবার সকালেই তাঁর রিপোর্টের ফলাফল পজিটিভ এসেছে। কিন্তু এখনই অস্ট্রেলিয়া ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন এমন বলা যাচ্ছে না। এ দিন বিকেলে সাংবাদিক বৈঠকে এসে রাহুল দ্রাবিড় জানালেন, তাঁরা শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান।

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ। তার আগে শুক্রবার দ্রাবিড় বলেছেন, “কাল যে রকম ছিল তার থেকে আজ শুভমনের অবস্থা অনেকটাই ভাল। এটা একটা ইতিবাচক দিক। চিকিৎসকেরা প্রতিনিয়ত ওকে পরীক্ষা করছেন। তাই আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।”

দ্রাবিড়ের সংযোজন, “এখনও ম্যাচের ৩৬ ঘণ্টা বাকি। তাই মাঝের সময়টা কী রকম থাকে সেটা দেখতে চাই। চিকিৎসকেরা কী সিদ্ধান্ত নেন তার জন্যে অপেক্ষা করছি। তবে কালকের থেকে আজ শুভমনের অবস্থা অনেকটাই ভাল এটা বলতে পারি।”

শুভমন ম্যাচে খেলতে পারবেন কিনা সেই প্রশ্নের উত্তরে ভারতের কোচ বলেছেন, “এখনই ওর ছিটকে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। চিকিৎসকেরা যত ক্ষণ না কিছু জানাচ্ছেন তত ক্ষণ ওর জন্যে অপেক্ষা করতে আমরা রাজি।”

চেন্নাইয়ে পা দেওয়ার পর থেকেই শুভমনের জ্বর রয়েছে বলে জানা গিয়েছে। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। শুক্রবার আবারও পরীক্ষা হওয়ার কথা। রবিবার সকাল পর্যন্তও শুভমনের জন্যে অপেক্ষা করা হতে পারে। কিন্তু কোনও রকম অনুশীলন না থাকায় তাঁকে ম্যাচে খেলানো হবে কি না তা নিয়ে আলোচনা হতে পারে।

ডেঙ্গি নিশ্চিত হলে শুভমন অন্তত দু’টি ম্যাচের জন্যে ছিটকে যেতে পারেন। ডেঙ্গি থেকে সেরে উঠে ম্যাচ ফিট হওয়ার জন্যে মোটামুটি ৭-১০ দিন লাগে। কিন্তু প্লেটলেটের সংখ্যা অনেকটা কমে গেলে সময় আরও বেশি লাগতে পারে।

শুভমন যদি একান্তই প্রথম ম্যাচে খেলতে না পারেন, তাহলে ওপেন করতে দেখা যেতে পারে ঈশান কিশনকে। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বাঁহাতি ওপেনার খেলতে পারেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। লোকেশ রাহুলও দলে রয়েছেন। এক সময় তিনি ওপেন করতেন রোহিতের সঙ্গে। বিশ্বকাপের প্রথম ম্যাচে সেটাও করতে পারেন রাহুল। তবে মিডল অর্ডারেই রাহুলকে এখন বেশি পছন্দ দলের। তাই ঈশান দলে থাকায় ওপেনার হিসাবে তরুণ বাঁহাতি ব্যাটারকেই দেখা যেতে পারে।

এক দিনের ক্রিকেটে চার বছর আগে অভিষেক হয় শুভমনের। এর মধ্যে ৩৫টি ম্যাচ খেলেছেন তিনি। ছ’টি শতরান রয়েছে তাঁর ৫০ ওভারের ক্রিকেটে। ১৯১৭ রান করেছেন। ভারতের হয়ে টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে এখন নিয়মিত ওপেনার শুভমন। বিশ্বকাপের প্রথম ম্যাচে তাঁকে না পাওয়া ভারতীয় দলের কাছে বড় ক্ষতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill Rahul Dravid ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE