Advertisement
১৬ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের এক মাস আগে ‘সিল’ করে দেওয়া হল একটি স্টেডিয়াম, সেখানে কি ম্যাচ হবে?

আইপিএল শুরুর এক মাসও বাকি নেই। তার আগেই বিপদে পড়ল একটি দল। তাদের ঘরের মাঠ ‘সিল’ করে দিল রাজস্থান সরকারের ক্রীড়া দফতর। আইপিএল কি সেখানে হবে?

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৮
Share: Save:

আইপিএল শুরুর এক মাসও বাকি নেই। তার আগেই বিপদে পড়ল রাজস্থান রয়্যালস। জয়পুরে তাদের ঘরের মাঠ সওয়াই মান সিংহ স্টেডিয়াম ‘সিল’ করে দিল রাজস্থান সরকারের ক্রীড়া দফতর। রাজস্থান ক্রিকেট সংস্থা (আরসিএ) টাকা দেয়নি বলেই স্টেডিয়াম বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে সরকার। আরসিএ-র দফতর এবং অ্যাকাডেমিও বন্ধ করে দেওয়া হয়েছে।

রাজস্থান ক্রীড়া সংস্থার সচিন সোহন রাম চৌধুরি গত শুক্রবার একটি চিঠি দিয়েছে আরসিএ-কে জানিয়েছিলেন, সম্পত্তি হস্তান্তর করে দিতে হবে। সেটা না হওয়ায় ক্রীড়া সংস্থার তরফেই স্টেডিয়ামে গিয়ে সম্পত্তি ‘সিল’ করে দেওয়া হয়। সোহন সংবাদ মাধ্যমকে বলেছেন, “ওদের একের পর এক নোটিস পাঠানো হয়েছে। কোনও উত্তর দেয়নি। এক বারই উত্তর দিয়েছিল, যে বার মৌ চুক্তি ১০ বছরের জন্য করা হয়েছিল। ওরা দায়িত্ব পালন করেনি।”

তিনি আরও বলেছেন, “আরসিএ-র কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করেছিলাম। ২০০ কোটি টাকা পেলেও ওরা অস্বীকার করে। রাজস্থান প্রিমিয়ার লিগ আয়োজন করে প্রচুর অর্থ পেলেও সরকারের টাকা মেটায়নি। তাই জন্যই এই পদক্ষেপ নিতে হয়েছে আমাদের।”

তবে আইপিএলের ম্যাচ আয়োজন নিয়ে আশ্বাস দিয়েছেন সোহন। জানিয়েছেন, আইপিএল এবং অন্যান্য যা ম্যাচ রয়েছে তা আয়োজন করা হবে। তাঁর কথায়, “ওটা আমাদের সম্পত্তি। সেটাই আমরা নিয়েছি। জাতীয় এবং আন্তর্জাতিক সব ম্যাচই ওখানে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE