Advertisement
১৪ এপ্রিল ২০২৪
IPL 2024

পোশাকশিল্পী চহালের আত্মপ্রকাশ! বোর্ডের চুক্তি থেকে ছাঁটাই ক্রিকেটার বানালেন আইপিএল জার্সি

আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। ২০০৮ সালে অধিনায়ক ছিলেন ওয়ার্ন। সোমবার অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের প্রয়াণ দিবসে নতুন জার্সি প্রকাশ্যে নিয়ে এলেন রাজস্থান কর্তৃপক্ষ।

picture of Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৭:২৬
Share: Save:

আইপিএল শুরুর ১৯ দিন আগে নতুন রূপে আত্মপ্রকাশ করল প্রথম বারের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। ২০০৮ সালে শেন ওয়ার্নের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান। প্রাক্তন ক্রিকেটারের প্রয়াণ দিবসের দিনেই নতুন চেহারায় প্রকাশ্যে এল আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়িটি। নতুন জার্সি নিয়ে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন রাজস্থান কর্তৃপক্ষ।

সঞ্জু স্যামসনের দলকে এ বার আইপিএলে দেখা যাবে নতুন জার্সিতে। নতুন জার্সির উন্মোচনে রাজস্থান কর্তৃপক্ষ সামনে নিয়ে এলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া এক ক্রিকেটারকে। তিনি যুজবেন্দ্র চহাল। লেগ স্পিনারকে বেছে নেওয়ার কারণ, এখনও পর্যন্ত আইপিএলে তিনিই সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। বিসিসিআইয়ের ফ্র্যাঞ্চাইজ়ি লিগে চহালের উইকেট সংখ্যা ১৮৭টি।

জার্সি উন্মোচন অনুষ্ঠানে দুই সতীর্থকে সমাজমাধ্যমে বার্তা দিয়েছেন চহাল। প্রথম জন ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জশ বাটলার। চহাল তাঁকে লিখেছেন, ‘‘২০২৪ সালের জন্য আমাদের নতুন জার্সি। এটার নকশা আমার করা।’’ বাটলার জবাবে লিখেছেন, ‘‘যুজি ভাই, যথেষ্ট আবেদন নেই।’’ চহালের বার্তা পেয়েছেন অধিনায়ক স্যামসনও। তাঁকে লেগ স্পিনার লিখেছেন, ‘‘চিন্টু (এই নামে সতীর্থেরা ডাকেন স্যামসনকে) আমাকে কেমন লাগছে (নতুন জার্সি পরে)।’’ রসিকতা করে রাজস্থান অধিনায়কের জবাব, ‘‘ভাল, তবে শুধু তোকেই ভাল লাগবে।’’

ভিডিয়োতে দেখানো হয়েছে, যে জার্সি পরে রাজস্থান আইপিএলের ম্যাচগুলি খেলবে, তার নকশা করেছেন চহালই। অর্থাৎ ক্রিকেটার, দাবাড়ুর পর চহালের পরিচিতি তৈরি হল পোশাকশিল্পী হিসাবেও। গোলাপী এবং নীল রঙের নতুন জার্সি আগের থেকে অনেক বেশি আকর্ষণীয় বলে দাবি করেছেন ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষ। নতুন জার্সিতে রয়েছে রাজস্থানের ঐতিহ্যের ছোঁয়াও।

গত বছর পঞ্চম স্থানে শেষ করেছিল রাজস্থান। লিগ পর্বের ১৪টি ম্যাচের মধ্যে সাতটিতে জয় পেয়েছিলেন স্যামসনেরা। ২০০৮ সালের পর তারা আর চ্যাম্পিয়ন হতে পারেনি। নতুন জার্সি প্রকাশ্যে আনার জন্য ৪ মার্চ দিনটিকে বেছে নেওয়ার নেপথ্যে ওয়ার্নকে শ্রদ্ধাজ্ঞাপনের বার্তাও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE