Advertisement
০৩ মে ২০২৪
India vs England

জাতীয় দলে অভিষেক হতেই নির্বাচকদের ঘুরিয়ে কটাক্ষ পাটীদারের, কী বললেন ভারতীয় ক্রিকেটার?

৩০ বছরে এসে অভিষেক হয়েছে রজত পাটীদারের। প্রথম দিনের খেলা শেষের পর তিনি এমন একটা মন্তব্য করেছেন যা দেখে অনেকেরই মনে হয়েছে এটি নির্বাচকদের ঘুরিয়ে কটাক্ষ।

cricket

রজত পাটীদার। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫২
Share: Save:

দীর্ঘ দিন ধরেই ঘরোয়া ক্রিকেটে রান করলেও জাতীয় দলে সুযোগ মিলছিল না। অবশেষে ৩০ বছরে এসে অভিষেক হল। দেরিতে অভিষেক হওয়ার কারণে কোনও আক্ষেপ নেই রজত পাটীদারের। কিন্তু প্রথম দিনের খেলা শেষের পর তিনি এমন একটা মন্তব্য করেছেন যা দেখে অনেকেরই মনে হয়েছে এটি নির্বাচকদের ঘুরিয়ে কটাক্ষ।

অভিষেক সম্পর্কে বলতে গিয়ে পাটীদার বলেন, “ভারতীয় ক্রিকেটে দীর্ঘ দিন অপেক্ষা করা তো খুবই সাধারণ ব্যাপার।” তবে সেই মুহূর্তেই বিষয়টি সামলে নিয়ে তার পরে বলেন, “আসলে অনেক ক্রিকেটার রয়েছে। তারাও জাতীয় দলে খেলার যোগ্য। আমার হাতে যেটা রয়েছে শুধু সেটা নিয়েই ভাবছিলাম। ৩০ বছর বয়সে যে সুযোগ পেয়েছি সেটা ভেবেই ভাল লাগছে।”

অভিষেকের খবর জানতে পেরে রাতে ঘুম হয়েছিল কি না সে প্রসঙ্গে পাটীদার বলেছেন, “মাঠে নেমে একদমই চাপে পড়িনি। কারণ ঘরোয়া ক্রিকেটে অনেক ম্যাচ খেলেছি। তাই রাতে ঘুমও ভাল হয়েছে। সব স্বাভাবিকই ছিল আমার কাছে।”

তবে একটি বিষয়ে আক্ষেপ রয়েছে। নিজের ইনিংস আরও বেশি এগিয়ে নিয়ে যেতে না পারার। পাটীদার বলেছেন, “আমরা ঠিক করেছিলাম যত দূর পারি ইনিংসটাকে টেনে নিয়ে যাব। আমার ইনিংসে খুশি। কিন্তু আরও বেশি রান করা উচিত ছিল। তবে যশস্বীর আলাদা করে প্রশংসা প্রাপ্য। দারুণ ক্রিকেটার। যে ভাবে বোলারদের নিয়ে ছেলেখেলা করে তাতেই বোঝা যায় ওর দক্ষতা কতটা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Rajat Patidar Selectors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE