Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

Ramiz Raja: পাকিস্তান সুপার লিগকে আইপিএলের আগে রেখে এখন ঢোক গিলছেন পাক বোর্ডের চেয়ারম্যান

১০ এপ্রিল দুবাইয়ে আইসিসি-র বৈঠকে চতুর্দেশীয় প্রতিযোগিতার প্রস্তাব দেওয়ার পরিকল্পনা করেছেন রামিজ। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর এই প্রতিযোগিতার প্রস্তাব দিতে চান তিনি।

আইপিএল নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ান রামিজ

আইপিএল নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ান রামিজ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ২০:৫১
Share: Save:

গত মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছিলেন, পাকিস্তান সুপার লিগেও নিলামের মাধ্যমে ক্রিকেটার কেনার পদ্ধতি আনতে চান। তা হলে আইপিএল না খেলে বেশির ভাগ ক্রিকেটার পিএসএল খেলবেন বলে দাবি করেন তিনি। সেই মন্তব্যের পরে শুরু হয় বিতর্ক। অবশেষে সেই বিতর্কে মুখ খুললেন রামিজ। জানালেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

রামিজ বলেন, ‘‘আমার কথার ভুল ব্যাখ্যা করা হয়েছিল। আমি জানি ভারত ও পাকিস্তানের আর্থিক পরিস্থিতির কতটা ফারাক রয়েছে। পিএসএলকে আরও ভাল করার পরিকল্পনা নিয়েছি। তার জন্যই নিলাম আনতে চাইছি। কিন্তু বাকি কিছু বলিনি।’

রামিজের কী কথায় বিতর্ক হয়েছিল? গত মাসে একটি সাক্ষাৎকারে রামিজ বলেন, ‘‘এটা টাকার খেলা। পাকিস্তানের আর্থিক পরিস্থিতি ভাল হলে আমাদের সম্মান বাড়বে। আর সেই অর্থনীতি ভাল করার প্রধান মাধ্যম পিএসএল। আমরা নিলাম শুরু করতে পারলে ক্লাবগুলোর হাতে অর্থ বাড়বে। তার পরে আমরা দেখতে চাই পিএসএল ছেড়ে কে আইপিএল খেলতে যায়।’’ তার পরেই ভারতীয় সমর্থকরা রামিজের সমালোচনা করা শুরু করেন।

১০ এপ্রিল দুবাইয়ে আইসিসি-র বৈঠকে চতুর্দেশীয় প্রতিযোগিতার প্রস্তাব দেওয়ার পরিকল্পনা করেছেন রামিজ। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর এই প্রতিযোগিতার প্রস্তাব দিতে চান তিনি। এই প্রসঙ্গে রামিজ বলেন, ‘‘আমি জানি না আইসিসি অনুমতি দেবে কি না। তবে টি২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ টেলিভিশনে সব থেকে বেশি দর্শক দেখেছিলেন। তাঁদের বঞ্চিত রাখা উচিত নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL PSL Ramiz Raja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE