Advertisement
১১ মে ২০২৪
india cricket

Indian Cricket: অনেক পরিণত হয়েছে, রোহিত-দ্রাবিড়ের দলে কাকে বাদ দেওয়া অসম্ভব, জানালেন ব্যাটিং কোচ

সামনেই টি২০ বিশ্বকাপ। তার কথা মাথায় রেখে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে বলে আগেই জানিয়েছেন রোহিত। এমনকি আগামী বছরের এক দিনের বিশ্বকাপ নিয়েও চিন্তাভাবনা করছে দল।

ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় যুগ।

ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় যুগ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৯:৪৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় যুগ। সামনেই টি২০ বিশ্বকাপ। তার কথা মাথায় রেখে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে বলে আগেই জানিয়েছেন রোহিত। এমনকি আগামী বছরের এক দিনের বিশ্বকাপ নিয়েও চিন্তাভাবনা করছে দল। এই ভারতীয় দলে কাকে বাদ দেওয়া অসম্ভব, তার নাম জানালেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।
বিক্রমের কথায় ভারতীয় দলে যে তিন ক্রিকেটারের দিকে নজর দেওয়া হচ্ছে তাঁরা হলেন ঋষভ পন্থ, লোকেশ রাহুল ও শ্রেয়স আয়ার। তাঁরা প্রত্যেকেই আইপিএলে অধিনায়কের দায়িত্বে রয়েছেন। এই তিন জনের মধ্যে আবার পন্থকে বেশি নম্বর দিচ্ছেন বিক্রম। তাঁর মতে গত কয়েক বছরে পন্থ এতটা পরিণত হয়েছেন যে তাঁকে তিন ফরম্যাটের দল থেকেই বাদ দেওয়া অসম্ভব।

পন্থের বিষয়ে কথা বলতে গিয়ে বিক্রম বলেন, ‘‘হঠাৎ করে ও অনেক পরিণত হয়েছে। ও যে এই দলের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার সেটা পন্থ জানে। ধীরে ধীরে আরও উন্নতি করছে ও। কিন্তু এখনও অনেক উন্নতি করতে হবে পন্থকে।’’

এই মুহূর্তে ভারতীয় দলে চার নম্বরে খেলানো হচ্ছে পন্থকে। তবে তাঁর আসল জায়গা পাঁচ বা ছয় বলেই মনে করেন বিক্রম। তিনি বলেন, ‘‘পাঁচ বা ছয় নম্বরে নেমে ওকে ফিনিশারের ভূমিকা পালন করতে হবে। ওকে কেউ শতরানের জন্য তাড়া দেবে না। কারণ ধারাবাহিক ভাবে ৪০-৫০ রান করে যদি ও দলকে জেতাতে পারে তা হলে সেটা দলের জন্য বেশি ভাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE