Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Ranji Trophy 2022-23

দলে ফিরেই ৩ উইকেট মুকেশের, রঞ্জিতে বাংলার বিরুদ্ধে লড়ছে বরোদা

ভারতের টি-টোয়েন্টি দলে ছিলেন মুকেশ কুমার। সেই কারণে রঞ্জিতে বাংলার হয়ে খেলতে পারছিলেন না। মঙ্গলবার নেমেই প্রথমে ফেরালেন প্রত্যুষ কুমারকে।

ভারতের টি-টোয়েন্টি দলে ছিলেন মুকেশ কুমার। সেই কারণে রঞ্জিতে বাংলার হয়ে খেলতে পারছিলেন না তিনি।

ভারতের টি-টোয়েন্টি দলে ছিলেন মুকেশ কুমার। সেই কারণে রঞ্জিতে বাংলার হয়ে খেলতে পারছিলেন না তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৯:৫৪
Share: Save:

বাইরে দু’টি ম্যাচ খেলে বাংলা আবার ঘরের মাঠে রঞ্জি খেলতে নামল মঙ্গলবার। ইডেনে বুধবার আন্তর্জাতিক ম্যাচ থাকায় মনোজ তিওয়ারির বাংলা খেলছে কল্যাণীতে। টস জিতে ম্যাচে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় বরোদা। প্রথম দিনের শেষে ২২২ রানে ৭ উইকেট হারিয়েছে তারা। বাংলা দলে ফিরেছেন মুকেশ কুমার। তিনি তিনটি উইকেট নিয়েছেন। আকাশ দীপ নিয়েছেন চারটি উইকেট।

ভারতের টি-টোয়েন্টি দলে ছিলেন মুকেশ কুমার। সেই কারণে রঞ্জিতে বাংলার হয়ে খেলতে পারছিলেন না তিনি। মঙ্গলবার নেমেই প্রথমে ফেরালেন প্রত্যুষ কুমারকে। ২৫ বল খেলে কোনও রান করতে পারেননি বরোদার ওপেনার। কল্যাণীর সবুজ পিচে বাংলার পেসারদের দাপট ছিল, কিন্তু তার মধ্যেই লড়াই চালাল বরোদা। প্রত্যুষ রান না পেলেও অন্য ওপেনার জ্যোৎস্নীল সিংহ ৮৫ রান করেন। তিন নম্বরে নেমে প্রিয়াংশু মোলিয়া ৫০ রান করেন। তাঁরাই ৯৬ রানের জুটি গড়েন। প্রিয়াংশুকে সাজঘরে ফিরিয়ে সেই জুটি ভাঙেন আকাশ দীপ। দিনের শেষে তিনি চারটি উইকেট নিয়েছেন।

১০৬ রানে ২ উইকেট থেকে ২১১ রানে ৭ উইকেট হারায় বরোদা। আকাশ ২৩ ওভারে ৬৭ রান দিয়ে চার উইকেট নেন। মুকেশ ১৯ ওভারে ৫০ রান দিয়ে ৩ উইকেট নেন। বরোদার হয়ে নিনাদ রথবা ২০ রান করেন। দিনের শেষে অপরাজিত রয়েছেন মহেশ পিথিয়া। তিনি ২৭ রান করেছেন। তাঁর সঙ্গে সোয়েব সোপারিয়া ৫ রানে অপরাজিত।

বাংলা দলে দু’টি পরিবর্তন করা হয়েছে। মুকেশ ছাড়াও দলে ফিরেছেন অভিষেক দাস। মুকেশ, আকাশ ছাড়াও বাংলার পেস আক্রমণ সামলাচ্ছেন ঈশান পোড়েল এবং সায়নশেখর মণ্ডল। স্পিন আক্রমণে রয়েছেন শাহবাজ় আহমেদ। প্রদীপ্ত প্রামাণিককে বসানো হয়েছে এই ম্যাচে। দলের বাইরে গিত পুরিও। কল্যাণীর পিচ দেখেই এই সিদ্ধান্ত নিয়েছে বাংলা দল। বুধবার সকালেই বরোদার ৩ উইকেট দ্রুত ফেলে দেওয়ার চেষ্টা করবেন মুকেশরা। ২২২ রান তুলে বরোদা লড়াই করলেও তা বাংলার বিরুদ্ধে কত ক্ষণ টিকবে সেই নিয়ে সন্দেহ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE