Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

আরও এক বার ক্রিকেটকে দূরে সরিয়ে রেখেছিলেন! টানা দু’টি শতরান পেয়ে ফাঁস কোহলির

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন তিনি। এক দিনের ক্রিকেটে ৪৫তম শতরান করে ফেললেন বিরাট।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন তিনি। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৮:২৫
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে গুয়াহাটিতে ১১৩ রানের ইনিংস। গোটা মাঠে রাজত্ব করছিলেন বিরাট কোহলি। এর পিছনে ক্রিকেট থেকে দূরে থাকাই কারণ বলে জানালেন তিনি। সেই সঙ্গে মেনে নিলেন ভাগ্য তাঁর সঙ্গে ছিল, নইলে এ দিন শতরান আসত না। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলছে ভারত। ঘরের মাঠের সেই সিরিজ় নিয়ে বিরাট নিজেও খুব উত্তেজিত ছিলেন বলে জানালেন।

শ্রীলঙ্কার সামনে ৩৭৪ রানের লক্ষ্য রাখল ভারত। এই বিশাল রান তোলার পিছনে অবশ্যই রয়েছে বিরাটের ১১৩ রানের ইনিংস। সেই ইনিংস খেলার পর বিরাট বলেন, “আমি কিছু দিনের ছুটি নিয়েছিলাম। এই ম্যাচ খেলার আগে দু’টি মাত্র অনুশীলন সেশনে নেমেছিলাম। তাই বাংলাদেশ সফরের পর আমি বেশ তরতাজা ছিলাম। ঘরের মাঠে খেলার জন্য মুখিয়ে ছিলাম। ওপেনাররা রান করে আমাকে নিজের মতো খেলার সুযোগটা করে দিয়েছিল। ভাল লাগছে শেষ পর্যন্ত আমরা রানের গতিটা ধরে রাখতে পেরেছিলাম বলে। ভাগ্যিস ক্যাচ দুটো পড়েছিল। আমি চাইব এ রকম ক্যাচ আরও পড়ুক। এ রকম ইনিংস খেলতে হলে ভাগ্যের সাহায্য একটু প্রয়োজন। ঈশ্বরকে ধন্যবাদ।”

বিরাট জানিয়েছেন যে, তিনি নিজের খাওয়াদাওয়ার উপর সব সময় বাড়তি নজর দেন। বিরাট বলেন, “বয়স বাড়ছে, তাই কী খাচ্ছি সে দিকে নজর রাখি। সেটাই আমাকে ফিট থাকতে সাহায্য করে। দলের হয়ে ১০০ শতাংশ দিতে সাহায্য করে।” বিরাট মনে করেন ৩৭০ রানের উপর লক্ষ্য থাকায় বোলাররা সুবিধা পাবেন। তিনি বলেন, “এই রান তাড়া করতে হলে ওদের দলের কাউকে ১৫০ রানের ইনিংস খেলতে হবে। এই রান আমাদের বোলারদের সুযোগ করে দেবে। শিশির পড়বে, বল করা কঠিন হবে। তাই বড় রান খুব প্রয়োজন ছিল।”

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন তিনি। এক দিনের ক্রিকেটে ৪৫তম শতরান করে ফেললেন বিরাট। বুধবার ৮৭ বলে ১১৩ রান করেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং একটি ছক্কা দিয়ে। বিরাটের স্ট্রাইক রেট ১২৯.৮৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE