Advertisement
২৪ মে ২০২৪
India vs Sri Lanka 2023

অর্ধশতরান করেই আকাশের দিকে, কাকে মনে করলেন রোহিত?

শ্রীলঙ্কার বিরুদ্ধে গুয়াহাটিতে ভারতের দুই ওপেনার মিলে ১৪৩ রান তোলেন। শুভমন গিল ৭০ রান করে আউট হন। রোহিত করেন ৮৩ রান।

৪১ বলে অর্ধশতরান করার পর রোহিত ব্যাট তুলে আকাশের দিকে তাকিয়ে কিছু বলেন।

৪১ বলে অর্ধশতরান করার পর রোহিত ব্যাট তুলে আকাশের দিকে তাকিয়ে কিছু বলেন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৯:০৬
Share: Save:

নতুন বছরে প্রথম ম্যাচ খেলতে নেমে অর্ধশতরান করলেন রোহিত শর্মা। গত বছর তাঁর খেলা শেষ ম্যাচটিতেও অর্ধশতরান করেছিলেন তিনি। মঙ্গলবার ভারত অধিনায়ক অর্ধশতরান করার পর আকাশের দিকে তাকিয়ে কাকে যেন মনে করলেন। দু’দিন আগেই পোষ্যকে হারিয়েছেন রোহিত। অনেকের মতে তাঁকেই অর্ধশতরান উৎসর্গ করেন ভারত অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে গুয়াহাটিতে ভারতের দুই ওপেনার মিলে ১৪৩ রান তোলেন। শুভমন গিল ৭০ রান করে আউট হন। রোহিত করেন ৮৩ রান। এক দিনের ক্রিকেটে ৪৭তম শতরান করে ফেললেন তিনি। ন’টি চার এবং তিনটি ছক্কা মারেন রোহিত। ৪১ বলে অর্ধশতরান করার পর রোহিত ব্যাট তুলে আকাশের দিকে তাকিয়ে কিছু বলেন। অনেকে মনে করছেন তাঁর পোষ্যের উদ্দেশে কিছু বলেন রোহিত। তাকেই নিজের অর্ধশতরান উৎসর্গ করেছেন বলেও মনে করছেন অনেকে।

মঙ্গলবার রোহিতের স্ত্রী ঋতিকা ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে ঋতিকা এবং পরিবারের আরও অনেকে একটি কুকুরকে আদর করছেন। সেই কুকুরটিই মারা গিয়েছে। ছবিতে ঋতিকা লেখেন, “গত কাল আমাদের জীবনের সব থেকে কঠিন দিন ছিল। আমাদের জীবনের ভালবাসাকে বিদায় জানালাম আমরা। তোমার মতো কাউকে পাব না আমরা। আমার প্রথম ভালবাসা, আমার বাচ্চা। এমন পোষ্য আর হবে না। যত দিন না দেখা হচ্ছে, তত দিন আমাদের জীবনের আনন্দটাই কমে যাবে।”

বাংলাদেশে খেলতে গিয়ে বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন রোহিত। সেই চোট নিয়েও বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে অর্ধশতরান করেছিলেন তিনি। যদিও পরে তৃতীয় এক দিনের ম্যাচ এবং টেস্ট সিরিজ়ে খেলতে পারেননি রোহিত। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও দলে রাখা হয়নি তাঁকে। এক দিনের সিরিজ়ে ফিরেই রান পেলেন তিনি। শতরান থেকে মাত্র ১৭ রান দূরে থেমে যান রোহিত। ভারত ৩৭৩ রান তোলে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka 2023 Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE