Advertisement
১৯ মে ২০২৪
Ranji Trophy 2022-23

মধ্যাহ্নভোজের আগেই ৪ উইকেট তুলে নিল বাংলা, সরাসরি জয়ের লক্ষ্যে শাহবাজ়রা

মধ্যপ্রদেশের সামনে জয়ের জন্য ৫৪৮ রানের লক্ষ্য রেখেছে বাংলা। যে রানের বোঝা মাথায় নিয়ে খেলতে নেমে চন্দ্রকান্ত পণ্ডিতের দল মধ্যাহ্নভোজের আগেই ৪ উইকেট হারিয়েছে।

Shahbaz ahmed

শাহবাজ় আহমেদদের দাপট চলছে মধ্যপ্রদেশের মাঠে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩১
Share: Save:

ফাইনালে ওঠা প্রায় নিশ্চিত করে ফেলেছেন বাংলার ক্রিকেটাররা। দিনের শুরুতে মাত্র ৪ বল খেলেই ঈশান পোড়েল আউট হয়ে যান। মধ্যপ্রদেশের সামনে ৫৪৮ রানের লক্ষ্য রাখে বাংলা। যা এক দিনে তোলা প্রায় অসম্ভব। মধ্যপ্রদেশের ৪ উইকেট ইতিমধ্যেই তুলে নিয়েছেন শাহবাজ় আহমেদরা। বাকি দুই সেশনে আরও ৬ উইকেট তুলতে পারলেই সরাসরি জিততে পারবেন মনোজ তিওয়ারিরা।

চতুর্থ দিনের শেষে অপরাজিত ছিলেন বাংলার দুই ব্যাটার প্রদীপ্ত প্রামাণিক (৬০) এবং ঈশান পোড়েল (১)। রবিবার চতুর্থ বলেই আউট হয়ে যান ঈশান। কোনও রান যোগ করতে পারেননি তাঁরা। ৫৪৮ রান তাড়া করতে নেমে মধ্যপ্রদেশ মধ্যাহ্নভোজের আগে ৪ উইকেট হারিয়েছে। আউট হয়ে গিয়েছেন হিমাংশু মন্ত্রী (১৬), যশ দুবে (৩০), শুভম শর্মা (২৪) এবং বেঙ্কটেশ আয়ার (১৯)। ক্রিজে রয়েছেন রজত পটীদার (৪৮ অপরাজিত) এবং অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব (১১ অপরাজিত)।

বাংলার হয়ে দুটি উইকেট নিয়েছেন প্রদীপ্ত প্রামাণিক। একটি করে উইকেট নিয়েছেন শাহবাজ় এবং আকাশ দীপ। মধ্যপ্রদেশের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বড় রান তোলে বাংলা। দ্বিতীয় ইনিংসেও শতরানের দিকে এগোচ্ছিলেন অনুষ্টুপ। ৮০ রান করে আউট হন তিনি। কিন্তু তাঁর এলবিডব্লিউ সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন রয়েছে। রিভিউ নেওয়ার কোনও ব্যবস্থা নেই রঞ্জিতে। প্রথম ইনিংসে ব্যাট করে অনুষ্টুপ মজুমদার এবং সুদীপ ঘরামির শতরানে ভর করে ৪৩৮ রান করে তারা। মধ্যপ্রদেশের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৭০ রানে। আকাশ দীপ একাই নেন ৫ উইকেট। বাংলার কাছে সুযোগ ছিল মধ্যপ্রদেশকে ফলো-অন করানোর। কিন্তু বাংলা ফাইনালে ওঠা নিশ্চিত করাটাকেই প্রধান হিসাবে দেখে। আবার ব্যাট করতে নামেন অভিমন্যুরা।

ফাইনালে ইডেনে সৌরাষ্ট্রের মুখোমুখি হতে পারে বাংলা। প্রথম ইনিংসে লিড নিয়ে নিয়েছে সৌরাষ্ট্র। ২০১৯-২০ মরসুমের মতো আবার রঞ্জি ফাইনালে মুখোমুখি হতে পারে বাংলা এবং সৌরাষ্ট্র। ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে রঞ্জির ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2022-23 bengal cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE