Advertisement
২০ জুলাই ২০২৪
Ranji Trophy 2022-23

প্রথম রঞ্জি ম্যাচ জিততে ২৫৭ রান প্রয়োজন মনোজের বাংলার, চিন্তার কারণ প্রাক্তন নাইট

রঞ্জির প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলা এবং উত্তরপ্রদেশ। ইডেনের সেই ম্যাচে প্রথম দিনেই দুই দল মিলিয়ে ১৪ উইকেট পড়ে যায়। দ্বিতীয় দিন পড়ে ১০ উইকেট।

উত্তরপ্রদেশকে ২২৭ রানে অলআউট করেন মনোজ তিওয়ারিরা।

উত্তরপ্রদেশকে ২২৭ রানে অলআউট করেন মনোজ তিওয়ারিরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১২:৩৫
Share: Save:

মরসুমের প্রথম রঞ্জি ম্যাচ জিততে ২৫৭ রান প্রয়োজন বাংলার। বৃহস্পতিবার উত্তরপ্রদেশকে ২২৭ রানে অলআউট করেন মনোজ তিওয়ারিরা। ৩ উইকেট নেন আকাশ দীপ। উত্তরপ্রদেশের হয়ে ৮৯ রান করেন রিঙ্কু সিংহ। দেড় দিনে ২৫৭ রান খুব বড় লক্ষ্য না হলেও আড়াই দিনে ইডেনের পিচে ৩০ উইকেট চলে যাওয়াই হয়ে উঠছে চিন্তার কারণ। সেই সঙ্গে অবশ্যই বাংলার চিন্তা থাকবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে যাওয়া শিবম মাভিকে নিয়ে। তিনি প্রথম ইনিংসে বাংলার ৬ উইকেট তুলেছিলেন।

রঞ্জির প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলা এবং উত্তরপ্রদেশ। ইডেনের সেই ম্যাচে প্রথম দিনেই দুই দল মিলিয়ে ১৪ উইকেট পড়ে যায়। দ্বিতীয় দিন যায় ১০ উইকেট। বৃহস্পতিবার সকালে ৬ উইকেট হারায় উত্তরপ্রদেশ। রিঙ্কু ৮৯ করেন। আকাশদীপ নাথ করেন ৫৩ রান। বাকি আর কোনও ব্যাটার সে ভাবে রান করতে পারেননি। শেষ বেলায় শিবম শর্মা ৩১ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

বাংলার হয়ে আকাশ নেন তিনটি উইকেট। দু’টি করে উইকেট নেন ঈশান পোড়েল, প্রীতম চক্রবর্তী এবং সায়নশেখর মণ্ডল। একটি উইকেট নেন শাহবাজ় আহমেদ। বোলাররা দাপট দেখালেও কলকাতা নাইট রাইডার্সের খেলা রিঙ্কুকে থামাতে পারেনি বাংলা। তাঁর ব্যাটের দাপটেই ২৫৭ রানের লক্ষ্য রাখে উত্তরপ্রদেশ।

চার দিনের ম্যাচে বাকি আর পাঁচটি সেশন। বৃহস্পতিবার দু’টি সেশন খেলা বাকি। শুক্রবার শেষ দিন। এই পাঁচটি সেশনেই বাংলাকে জয়ের রান তুলতে হবে। সেটা না হলে প্রথম ইনিংসে এগিয়ে থাকার জন্য পয়েন্ট পেয়ে যাবে উত্তরপ্রদেশ। প্রথম ইনিংসে ১৯৮ রান তুলেছিল তারা। বাংলা তোলে ১৬৯ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২২৭ রান তোলে উত্তরপ্রদেশ। এ বার লড়াই মনোজদের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE