Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ranji Trophy

Ranji Trophy 2022: স্পিনাররা ম্যাচে ফিরিয়েছিলেন মানলেও স্পিন নিয়ে চিন্তায় বাংলা

জয়ের কথাই ভাবছে বাংলা। বড় রানের জুটি চাইছেন অভিমন্যুরা। ভয় রয়েছে স্পিন নিয়েই।

বাংলাকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন শাহবাজ এবং প্রদীপ্ত।

বাংলাকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন শাহবাজ এবং প্রদীপ্ত। ছবি: সিএবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ২০:২১
Share: Save:

তৃতীয় দিনের শেষে সেমিফাইনালে ভাল জায়গায় ছিল মধ্যপ্রদেশ। বৃহস্পতিবার সকালে দুই স্পিনার একের পর এক উইকেট নিয়ে বাংলাকে ম্যাচে কিছুটা ফিরিয়ে আনে। শাহবাজ আহমেদ এবং প্রদীপ্ত প্রামাণিক ন’টি উইকেট নেন। ৩৫০ রানের লক্ষ্য বাংলার সামনে। কিন্তু একের পর এক উইকেট হারিয়ে ফের চাপে বাংলা।

ম্যাচ শেষে অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন বলেন, “শাহবাজ এবং প্রদীপ্ত আমাদের ম্যাচে ফিরিয়ে আনে। দেখার মতো বল করেছে ওরা। এই পরিস্থিতির সঙ্গে আমরা যে মানিয়ে নিতে পারি সেটা প্রমাণ করে দিয়েছে।” প্রদীপ্ত বলেন, “বৃহস্পতিবার রাতে শাহবাজ এবং আমি আলোচনা করি। ঠিক করি মধ্যপ্রদেশের ব্যাটারদের রান করার জায়গা দেব না। সহজে রান করতে দেব না।” সেই পরিকল্পনা কাজ করে। মধ্যপ্রদেশ আট উইকেট হারায় ৫১.১ ওভারে।

মধ্যপ্রদেশের দেওয়া ৩৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত উইকেট হারিয়ে চাপে বাংলা। অভিমন্যু বলেন, “উইকেট কেমন আচরণ করছে আমরা জানি। উইকেট মন্থর, বল ঘুরছে। শনিবার আমাদের একাগ্রতার পরীক্ষা। বড় রান করার লক্ষ্যে জুটি গড়তে হবে। সেটা করলে ম্যাচ জেতার সুযোগ থাকবে আমাদের। ফাইনালে যেতে হলে দায়িত্ব নিতে হবে। ঠিক মতো ব্যাট করলে এই রান তুলে জেতা সম্ভব।” আশাবাদী প্রদীপ্তও। তিনি বলেন, “বড় রানের জুটি দরকার। সব দিয়ে ব্যাট করতে হবে। উইকেট ভাল আছে। নতুন বল টার্ন করছে। বল পুরনো হলে ব্যাটারদের সুবিধা।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE