Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shahbaz Ahmed

Shahbaz Ahmed: জাডেজা, অক্ষরকে টেক্কা বাংলার শাহবাজের! জাতীয় দলে ঢোকার ব্যাপারে কড়া বার্তা

রঞ্জি ট্রফিতে রানের নিরিখে বাংলার শাহবাজ আহমেদ ছাপিয়ে গেলেন ভারতীয় দলের দুই ক্রিকেটার রবীন্দ্র জাডেজা ও অক্ষর পটেলকে।

নজির শাহবাজের

নজির শাহবাজের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:২১
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে বড় নজির বাংলার শাহবাজ আহমেদের। রঞ্জি ট্রফিতে তিনি টেক্কা দিলেন ভারতীয় দলের দুই ক্রিকেটার রবীন্দ্র জাডেজা ও অক্ষর পটেলকে। দুই বাঁ হাতি অলরাউন্ডারকে ছাপিয়ে গেলেন বাংলার এই বাঁ হাতি অলরাউন্ডার। জাতীয় দলে ঢোকার ব্যাপারে বার্তা দিলেন জাডেজা, অক্ষরকে।

র়ঞ্জি ট্রফিতে ১৮টি ম্যাচ খেলার পরে রানের নিরিখে জাডেজা ও অক্ষরের আগে রয়েছেন শাহবাজ। তিনি করেছেন ১০১৯ রান। গড় ৪০.৭৬। সমসংখ্যক ম্যাচ খেলে জাডেজার রান ছিল ৯৯২। গড় ৪৩.১৩। অক্ষর ১৮টি রঞ্জি ম্যাচ খেলে করেছিলেন ৯৫৫ রান। গড় ৪৭.৭৫। ১৮টি ম্যাচে শাহবাজ একটি শতরান ও সাতটি অর্ধশতরান করেছেন। তাঁর প্রথম শতরান এসেছে মধ্যপ্রদেশের বিরুদ্ধে চলা সেমিফাইনালের প্রথম ইনিংসে। ১৮টি ম্যাচ পরে জাডেজার দু’টি শতরান ও চারটি অর্ধশতরান এবং অক্ষরের একটি শতরান ও আটটি অর্ধশতরান ছিল।

রানের তালিকায় দুই ভারতীয় ক্রিকেটারকে ছাপিয়ে গেলেও উইকেটের তালিকায় অবশ্য অক্ষরের থেকে কিছুটা পিছিয়ে শাহবাজ। ১৮টি ম্যাচে ৫৭টি উইকেট নিয়েছেন তিনি। এক ইনিংসে দু’বার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন। তার মধ্যে সাম্প্রতিকতম রঞ্জির সেমিফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট। অন্য দিকে ১৮টি ম্যাচে অক্ষরের উইকেট ছিল ৬৪টি। তিন বার এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছিলেন তিনি। সমসংখ্যক ম্যাচে জাডেজার উইকেটের সংখ্যা ছিল ৫৮টি। এক ইনিংসে পাঁচ বার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছিলেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE