Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

Pujara-Rahane: সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথা মেনে রঞ্জি দলে চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রহাণে

ভারতীয় দলে যাঁরা খেলছেন না, তাঁরা যেন রঞ্জি ট্রফি খেলেন। এমনই পরামর্শ দিয়েছিলেন সৌরভ। তাঁর কথা শুনলেন পুজারা এবং রহাণে।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ২১:০০
Share: Save:

ভারতীয় দলে যাঁরা খেলছেন না, তাঁরা যেন রঞ্জি ট্রফি খেলেন। এমনই পরামর্শ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির কথা শুনলেন চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রহাণে। পুজারা সৌরাষ্ট্র দলে এবং রহাণে মুম্বই দলে রয়েছেন। মুম্বই দলে রয়েছেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুনও।

গত দক্ষিণ আফ্রিকা সফরে পুজারা এবং রহাণে একেবারেই ছন্দে ছিলেন না। তার আগে থেকেই দু’জনের ব্যাটে রান নেই। রঞ্জি খেলার লক্ষ্য নিয়েই দু’জনে রাজ্য দলের হয়ে অনুশীলনে নেমে পড়েছিলেন। মঙ্গলবার সৌরাষ্ট্র এবং মুম্বই যে দল ঘোষণা করেছে, তাতে রয়েছেন দু’জনে।

রঞ্জিতে একই গ্রুপে রয়েছে এই দুই দল। তাদের সঙ্গে রয়েছে ওড়িশা এবং গোয়া। এই গ্রুপের সব ম্যাচ হবে আমদাবাদে। ১৬ ফেব্রুয়ারি থেকে রঞ্জি শুরু হচ্ছে। এর পর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ। সেই দল নির্বাচনের আগে নির্বাচকরা রঞ্জিতে পুজারা এবং রহাণে কেমন খেলেন, সে দিকে নজর রাখবেন। ২৫ ফেব্রুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শুরু হচ্ছে।

রহাণে ২০২০ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন টেস্টে শেষ শতরান করেছিলেন। পুজারার শেষ শতরানও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। কিন্তু তিন বছরেরও বেশি সময় আগে সিডনিতে। শেষ শতরান করার পর থেকে ২৭টি ইনিংসে রহাণে ৫৪৭ রান করেছেন। গড় ২০.২৫। তিনি শেষ বার রঞ্জি খেলেছিলেন ২০১৯-২০ মরসুমে। সে বার তাঁর দল মুম্বই গ্রুপ পর্বে আটটি ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচ জিততে পেরেছিল।

পুজারা শেষ শতরান করার পর থেকে ৪৮টি ইনিংসে ১২৮৭ রান করেছেন। গড় ২৭.৩৮। পুজারাও ২০১৯-২০ মরসুমে রঞ্জি ফাইনালে খেলেছিলেন। তাঁর সৌরাষ্ট্র সে বার বাংলাকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। সেই ম্যাচে পুজারা ৬৬ রান করেছিলেন।

মুম্বই দল: পৃথ্বী শ (অধিনায়ক), অজিঙ্ক রহাণে, যশস্বী জয়সবাল, আকর্ষিত গোমেল, আরমান জাফর, সরফরাজ খান, সচিন যাদব, আদিত্য তারে (উইকেটরক্ষক), হার্দিক তামোরে (উইকেটরক্ষক), শিবম দুবে, আমন খান, শামস মুলানি, তনুশ কাতিয়ান, প্রশান্ত সোলাঙ্কি, শশাঙ্ক আতারদে, ধবল কুলকার্নি, মোহিত অবস্থি, প্রিন্স বাদিয়ানি, সিদ্ধার্থ রাউত, রয়স্টান ডায়াস, অর্জুন তেন্ডুলকর।

সৌরাষ্ট্র দল: জয়দেব উনাদকাট (অধিনায়ক), চেতেশ্বর পুজারা, শেলডন জ্যাকসন, অর্পিত ভাসাভাদা, চিরাগ জানি, কমলেশ মাকওয়ানা, ধর্মেন্দ্র সিংহ জাডেজা, চেতন সাকারিয়া, প্রেরক মানকড়, বিশ্বরাজ সিংহ জাডেজা, হার্ভিক দেশাই, কেভিন জিভরাজানি, কুশাঙ্গ পটেল, জয় চৌহান, সমর্থ ব্যাস, পার্থকুমার ভুত, যুবরাজ সিংহ চুদাসামা, দেবাঙ্গ কারামতা, স্নেল পটেল, কিশন পারমার, আদিত্য জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE