Advertisement
০৫ অক্টোবর ২০২২
Ranji Trophy

Ranji Trophy 2022: ময়ঙ্ক, মনীষদের কর্নাটককে তিন দিনে হারিয়ে রঞ্জির সেমিফাইনালে রিঙ্কুদের উত্তরপ্রদেশ

তিন দিনে কোয়ার্টার ফাইনাল জিতল উত্তরপ্রদেশ। সেমিফাইনালে কাদের বিরুদ্ধে খেলতে হবে তাদের? বাকি দলগুলির পরিস্থিতি কি?

হতাশ ময়ঙ্ক।

হতাশ ময়ঙ্ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৮:০২
Share: Save:

দলে ভারতীয় টেস্ট দলের ওপেনার। বেশ কিছু বড় নাম নিয়ে গড়া কর্নাটক দল। উত্তরপ্রদেশের বিরুদ্ধে সেই দলই হেরে গেল মাত্র তিন দিনে। ময়ঙ্ক অগ্রবাল এবং মনীষ পান্ডের ব্যাটিং ব্যর্থতা হারের বড় কারণ। উত্তরপ্রদেশ জিতল পাঁচ উইকেটে।

প্রথম ইনিংসে ময়ঙ্ক করেন ১০ রান। কর্নাটকের হয়ে অর্ধশতরান করেন ওপেনার রবি কুমার সামার্থ এবং শ্রেয়স গোপাল। মনীষ করেন মাত্র ২৭ রান। কর্নাটক আউট হয়ে যায় ২৫৩ রানে। বল হাতে শিবম মাভি তিনটি উইকেট নেন। চার উইকেট নেন সৌরভ কুমার। জবাবে রিঙ্কু সিংহদের উত্তরপ্রদেশ ১৫৫ রানে অল আউট হয়ে যায়। প্রিয়ম গর্গ ৩৯ রান করেন। কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু করেন ৩৩ রান। শিবম মাভি ৩২ রান করেন।

৯৮ রানে এগিয়ে থাকার সুবিধা নিতে পারেনি কর্নাটক। ময়ঙ্কদের ব্যাটিং ব্যর্থতায় দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১১৪ রানে। অঙ্কিত রাজপুত এবং যশ দয়াল দু’টি করে উইকেট নেন। সৌরভ এই ইনিংসে নেন তিন উইকেট। মাভি এবং প্রিন্স যাদব একটি করে উইকেট নেন। উত্তরপ্রদেশের সামনে জয়ের জন্য ২১৩ রানের লক্ষ্য দেয় কর্নাটক।

পাঁচ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় উত্তরপ্রদেশ। অধিনায়ক করণ শর্মা ৯৩ রানে অপরাজিত থাকেন। প্রিয়ম ৫২ রান করেন। করণের সঙ্গে অপরাজিত থাকেন প্রিন্স যাদব। তিনি ৩৩ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতান উত্তরপ্রদেশকে। সেমিফাইনালে পৌঁছে যান রিঙ্কুরা।

অন্য ম্যাচে পঞ্জাব ৫৮ রানে পিছিয়ে রয়েছে মধ্যপ্রদেশের থেকে। শুভমন গিল, অভিষেক শর্মাদের পঞ্জাব বেশ চাপে। প্রথমে ব্যাট করে শুভমনরা ২১৯ রান করে। গুজরাত টাইটান্সের হয়ে আইপিএল জেতা শুভমন করেন মাত্র ৯ রান। অভিষেক করেন ৪৭ রান। জবাবে শুভম শর্মার শতরানের (১০২) দাপটে ৩৯৭ রান তোলে মধ্যপ্রদেশ। হিমাংশু মন্ত্রী ৮৯ রান করেন। আইপিএলে শতরান করা রজত পাটীদার ৮৫ রান করেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পঞ্জাব ১২০ রানে পাঁচ উইকেট হারিয়েছে। শুভমন ১৯ রানে আউট। অভিষেক করেন ১৭ রান। তৃতীয় দিনের শেষে ক্রিজে রয়েছেন আনমল মালহোত্র এবং সিদ্দার্থ কৌল। এই ম্যাচের বিজয়ীর সঙ্গে সেমিফাইনালে খেলবে বাংলা এবং ঝাড়খণ্ড দলের বিজয়ী।

মুম্বই প্রথম ইনিংসে ৬৪৭ রান তুলে ডিক্লেয়ার করে দেয়। সুভেদ পারকার অভিষেক ম্যাচেই ২৫২ রান করেন। সরফরাজ খান ১৫৩ রান করেন। জবাবে উত্তরাখণ্ড শেষ মাত্র ১১৪ রানে। ফের ব্যাট করতে নামে মুম্বই। তৃতীয় দিনের শেষে তাদের স্কোর ২৬১/৩। যশস্বী জয়সবাল ১০৩ রান করেন। পৃথ্বী শ করেন ৭২ রান। মুম্বই এগিয়ে রয়েছে ৭৯৪ রানে। তাদের সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত। এই ম্যাচের বিজয়ী খেলবে উত্তরপ্রদেশের বিরুদ্ধে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.