Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Manoj Tiwary

Ranji Trophy 2022: বাংলার মন্ত্রীমশাইয়ের শতরান হাতছাড়া, ঝাড়খণ্ডের বিরুদ্ধে ফিরলেন ৭৩ রানে

শতরান করতেই পারতেন মনোজ তিওয়ারি। ঠান্ডা মাথায় সেই দিকেই এগোচ্ছিলেন। ৭৩ রানের মাথায় হঠাৎ বিপত্তি। শতরান অধরাই থেকে গেল ক্রীড়া প্রতিমন্ত্রীর।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১২:২৯
Share: Save:

তিনি দফতর সামলাতে জানেন, মাঠে নেমে বোলারদেরও সামলাতে জানেন। রাজনৈতিক মঞ্চ এবং ক্রিকেট মাঠে একসঙ্গে পারফর্ম করছেন মনোজ তিওয়ারি। বুধবার ৭৩ রানে আউট হলেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী। রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের নির্বিষ বোলিংয়ের বিরুদ্ধে ২৭ রানের জন্য শতরান হাতছাড়া করলেন তিনি।

বাংলার সব ব্যাটারই ঝাড়খণ্ডের বিরুদ্ধে রান পাচ্ছেন। মঙ্গলবার মনোজ যখন ব্যাট করতে নামেন, বাংলার স্কোর ৪২১/৩। ক্রিজে ছিলেন তরুণ সুদীপ ঘরামি। তাঁকে নিয়ে খুব ধীর গতিতে ইনিংস শুরু করেন মনোজ। প্রথম ২৬টি রানের মধ্যে কোনও বাউন্ডারি ছিল না। দ্বিতীয় দিনের শেষে মনোজ অপরাজিত ছিলেন ৫৪ রানে। সুদীপের ১৮৬, অনুষ্টুপ মজুমদারের ১১৭ রানের পর মনোজের থেকেও শতরানের আশা করেছিল বাংলা। কিন্তু ৭৩ রানের মাথায় সুশান্ত মিশ্রর বলে ড্রাইভ করতে গিয়ে ক্যাচ তুলে দেন কভারে দাঁড়িয়ে থাকা উৎকর্ষ সিংহের হাতে। মনোজ চাইছিলেন উৎকর্ষের মাথার উপর দিয়ে বলটা পাঠাতে, কিন্তু সেই বলে তাঁর পা এগোয়েনি। জায়গায় দাঁড়িয়ে শটটি খেলতে গিয়েই বিপদে পড়লেন মন্ত্রীমশাই।

৭৩ রান করতে ১৭৩টি বল খেলেছেন মনোজ। দ্রুত রান তোলা নয়, ইনিংস ধরে রেখে এগোনোর দিকেই মন দিয়েছিলেন তিনি। বুধবার সকালে শাহবাজ আহমেদকেই বেশি স্ট্রাইক দিচ্ছিলেন মনোজ। তাঁর ইনিংস সাজানো পাঁচটি চার এবং দু’টি ছয় দিয়ে।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৯টি অর্ধশতরান করে ফেললেন মনোজ। ১৮ বছর ধরে বাংলার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। বাংলার প্রাক্তন অধিনায়ক এ বারের রঞ্জিতে গ্রুপ পর্বে একটি অর্ধশতরান করেছিলেন। গ্রুপ পর্বে তিনি করেছিলেন ১১৫ রান।

মনোজ ফিরলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত ক্রিজে রয়েছেন সায়ন শেখর মণ্ডল। অর্ধশতরান করেছেন তিনি। তাঁর সঙ্গে খেলছেন আকাশ দীপ। এখনও পর্যন্ত বাংলার প্রথম সাত ব্যাটারই অর্ধশতরান বা তার বেশি রান করেছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Manoj Tiwary CAB bengal cricket Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE