Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohammad Rizwan

Virat Kohli: কেন বললেন ‘আমাদের বিরাট কোহলী’, কারণ জানালেন পাক উইকেটরক্ষক

মাঠের মধ্যে যতই লড়াই হোক, মাঠের বাইরে সেটার রেশ থাকে না বলেই জানালেন পাকিস্তানের উইকেটরক্ষক। জানালেন বিরাটকে ‘আমাদের’ বলার কারণ।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১০:৫২
Share: Save:

বিরাট কোহলীর কথা বলার সময় ‘আমাদের’ শব্দটি ব্যবহার করেছিলেন পাকিস্তানের ক্রিকেটার মহম্মদ রিজওয়ান। তাঁর সেই বক্তব্য নিয়েই শুরু হয়েছিল বিতর্ক। রিজওয়ান যদিও তাঁর সেই বক্তব্য থেকে সরতে রাজি নন। উল্টে তিনি বুঝিয়ে দিলেন, কেন বিরাটকে ‘আমাদের’ বলেছিলেন।

সংযুক্ত আরব আমিরশাহিতে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয় ভারত এবং পাকিস্তান। সে বারই প্রথম বিরাটের সঙ্গে দেখা হয় রিজওয়ানের। সেই সাক্ষাতের কথা এখনও ভুলতে পারেননি পাকিস্তানের উইকেটরক্ষক। তিনি বলেন, “প্রথম বার বিরাটের সঙ্গে দেখা। অন্যদের কাছে শুনেছিলাম, ও খুব আগ্রাসী। কিন্তু বিরাট যে ভাবে ম্যাচের আগে এবং পরে কথা বলছিল, তাতে আমি মুগ্ধ। যদি বলে থাকি, ‘আমাদের বিরাট কোহলী’, তা হলে বুঝতে হবে যে আমি বৃহত্তর ক্রিকেট পরিবারের হয়ে কথা বলছি।”

রিজওয়ান এটাও মনে করিয়ে দিয়েছেন যে, এই আন্তরিকতা শুধু মাত্র মাঠের বাইরেই। তিনি বলেন, “মাঠে ঢুকলে আমরা কেউই তারকা নই। সেখানে আমাদের মধ্যে কোনও আন্তরিকতা থাকে না। মাঠের বাইরে যখন আমরা দেখা করছি, তখন আমাদের মধ্যে ভালবাসা থাকে। আমাদের কিছু ক্রিকেটারের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনিরও দেখা হয়েছিল।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। অধিনায়ক বাবর আজম এবং রিজওয়ান ওপেন করতে নেমে জয়ের রান তুলে নেন। পাকিস্তানের বিরুদ্ধে হেরে বিশ্বকাপে বড় ধাক্কা খায় ভারত। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছেও হেরে যায় তারা। গ্রুপ পর্ব থেকেই বিদায় নেন বিরাটরা।

এই বছর এশিয়া কাপে ফের এক বার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ ২০১২ সাল থেকে। রাজনৈতিক টানাপড়েনের কারণে ১০ বছর ধরে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হয় না। ভারত এবং পাকিস্তান একে অপরের মুখোমুখি হয় শুধু মাত্র বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি, এশিয়া কাপের মতো প্রতিযোগিতায়।

মাঠে যতই দুই দেশের ক্রিকেটারদের মধ্যে লড়াই চলুক, খেলা শেষ হলে যে তাঁরা একটা পরিবার হয়ে যান, সেটাই বুঝিয়ে দিলেন রিজওয়ান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE