Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ranji Trophy

৬ উইকেটে উত্তরপ্রদেশকে হারিয়ে রঞ্জি অভিযান শুরু করল মনোজের বাংলা

শুক্রবার চতুর্থ দিনের খেলা শুরুর ঘণ্টা দুয়েকের মধ্যেই উত্তরপ্রদেশকে হারিয়ে দিল তারা। বাংলা জিতল ৬ উইকেটে। অনবদ্য খেললেন অধিনায়ক মনোজ তিওয়ারি।

উত্তরপ্রদেশকে হারিয়ে দিল মনোজের বাংলা।

উত্তরপ্রদেশকে হারিয়ে দিল মনোজের বাংলা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১১:৫৫
Share: Save:

জয় দিয়েই রঞ্জি ট্রফির অভিযান শুরু করল বাংলা। শুক্রবার চতুর্থ দিনের খেলা শুরুর ঘণ্টা দুয়েকের মধ্যেই উত্তরপ্রদেশকে হারিয়ে দিল তারা। বাংলা জিতল ৬ উইকেটে। অনবদ্য খেললেন অধিনায়ক মনোজ তিওয়ারি। শুরু থেকেই আক্রমণাত্মক খেলে দলকে জিতিয়ে দিলেন তিনি। ভাল খেললেন আর এক ব্যাটার অনুষ্টুপ মজুমদারও (৮৩)।

শেষ দিনে বাংলার জয়ের জন্য দরকার ছিল ১০১ রান। হাতে ছিল আটটি উইকেট। অর্ধশতরান করে ব্যাট করছিলেন কৌশিক ঘোষ (৬৯)। তিনি এ দিন কোনও রান যোগ না করেই আউট হয়ে যান। তার পরে নামেন মনোজ। শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন তিনি। যোগ্য সঙ্গত দেন অনুষ্টুপ। দু’জনে মিলে তৃতীয় উইকেটে ৯৭ রান তুলে দেন। এক সময় মনে হচ্ছিল অনুষ্টুপ-মনোজ জুটিই খেলা শেষ করে দেবেন। কিন্তু জয়ের জন্য এক রান বাকি, এমন অবস্থায় রিঙ্কু সিংহের বলে আউট হয়ে যান অনুষ্টুপ। ১৭০ বলে ৮৩ রান করেন তিনি।

ব্যাট করতে নেমে দলের জয়ের রান তুলে দেন শাহবাজ় আহমেদ। মনোজ অপর প্রান্তে ১০৮ বলে ৬০ রানে অপরাজিত থাকেন। দুই ইনিংসে মিলিয়ে সাত উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন জোরে বোলার ঈশান পোড়েল।

প্রসঙ্গত, দ্বিতীয় দিনের শেষে ১৫১ রানে পিছিয়ে ছিল বাংলা। উত্তরপ্রদেশ বৃহস্পতিবার তোলে ২২৭ রান। রিঙ্কু সিংহ ৮৯ রান করেন। শতরানের কাছে এসেও ব্যর্থ হন তিনি। আকাশদীপ নাথ করেন ৫৩ রান। বাকি আর কোনও ব্যাটার সে ভাবে রান করতে পারেননি। শেষ বেলায় শিবম শর্মা ৩১ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। বাংলার হয়ে আকাশ নেন তিনটি উইকেট। দু’টি করে উইকেট নেন ঈশান পোড়েল, প্রীতম চক্রবর্তী এবং সায়নশেখর মণ্ডল। একটি উইকেট নেন শাহবাজ় আহমেদ। বোলাররা দাপট দেখালেও কলকাতা নাইট রাইডার্সে খেলা রিঙ্কুকে থামাতে পারেনি বাংলা। তাঁর ব্যাটের দাপটেই ২৫৭ রানের লক্ষ্য রাখে উত্তরপ্রদেশ।

সেই রান তাড়া করতে নেমে শুরুতেই আউট হন অভিষেক দাস। ৯ রান করে আউট হন শিবম মাভি। সুদীপ কুমার আউট হন ২২ রান করে। তাঁর উইকেটটিও নেন মাভি। ৬১ রানে ২ উইকেট হারানো বাংলাকে রানে ফেরান কৌশিক এবং অনুষ্টুপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE