Advertisement
২০ এপ্রিল ২০২৪
Virat Kohli

Ravi Shastri: ‘টি২০ বিশ্বকাপে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম’, বললেন কোহলীদের প্রাক্তন কোচ

শাস্ত্রীর পরে দলের কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। সাদা বলের ক্রিকেটে কোহলীকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে।

টি২০ বিশ্বকাপে হার নিয়ে কী বললেন শাস্ত্রী

টি২০ বিশ্বকাপে হার নিয়ে কী বললেন শাস্ত্রী ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৩:৪৮
Share: Save:

ভারতের কোচ হিসেবে দ্বিপাক্ষিক সিরিজে সাফল্য পেলেও আইসিসি ট্রফি জিততে পারেননি রবি শাস্ত্রী। এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালে বিদায় নিতে হয়েছিল। টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বই টপকাতে পারেননি বিরাট কোহলীরা। তবে এক দিনের বিশ্বকাপের তুলনায় কুড়ি বিশের বিশ্বকাপে হার তাঁকে অনেক বেশি কষ্ট দিয়েছিল বলে জানিয়েছেন শাস্ত্রী।

টি২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলের আর কোচ নেই শাস্ত্রী। তার পর থেকে বিভিন্ন বিষয়ে মুখ খুলছেন তিনি। সে রকমই এক আলোচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের প্রসঙ্গে শাস্ত্রী বলেন, ‘‘পাকিস্তান সে দিন খুব ভাল খেলেছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম। সেটা খেলায় বোঝা গিয়েছিল। জেতার কথা ভাবিনি আমরা। আত্মরক্ষা করার চেষ্টা করছিলাম। জেতার চেষ্টা করে হার হতেই পারে। কিন্তু ভয় পেয়ে হারলে সেটা অনেক বেশি কষ্ট দেয়।’’

গ্রুপ বিভাজন না করে রাউন্ড রবিন ফরম্যাট (সব দেশ সব দেশের বিরুদ্ধে খেলবে) খেলার পক্ষে সওয়াল করেছেন শাস্ত্রী। এক দিনের বিশ্বকাপে রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হয়েছিল। গ্রুপে ভারত শীর্ষে থাকলেও সেমিফাইনালে নি‌উজিল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছিল। কিন্তু টি২০ বিশ্বকাপে গ্রুপ ভাগ করে খেলা হয়। তাতে অনেক সময় দুর্বল দলের সুবিধা হয় বলে মনে করেন কোহলীদের প্রাক্তন কোচ।

শাস্ত্রীর পরে দলের কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। সাদা বলের ক্রিকেটে কোহলীকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। ২০২২ সালে টি২০ ও ২০২৩ সালে এক দিনের বিশ্বকাপ রয়েছে। এখন দেখার অধিনায়ক-কোচ বদলে ভারতের আইসিসি ট্রফি ভাগ্য ফেরে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE