Advertisement
২৯ নভেম্বর ২০২২
Ravi Shastri

দল বা ক্রিকেটাররা মাঠে খারাপ পারফরম্যান্স করলে কী করতেন কোচ শাস্ত্রী

কোনও ক্রিকেটার খারাপ ফিল্ডিং, ব্যাটিং বা বোলিং করলে অনেক সময় টেলিভিশনের ক্যামেরায় ধরা হয় দলের প্রধান কোচ বা সহকারী কোচকে। এমন পরিস্থিতিতে কী করতেন, জানিয়েছেন শাস্ত্রী।

চার বছর ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন শাস্ত্রী।

চার বছর ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন শাস্ত্রী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ২০:২২
Share: Save:

ধারাভাষ্যকার রবি শাস্ত্রী আবার খবরে। দল বা কোনও ক্রিকেটারের ব্যর্থতায় কোচ হিসাবে তাঁকে টেলিভিশনে দেখানো হলে তাঁর কিছু যায় আসে না। বরং, তিনি সে সময় নাক ডেকে ঘুমোতেই পছন্দ করবেন। ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের মাঝে এমনই মন্তব্য করলেন শাস্ত্রী।

Advertisement

রবিবারের ম্যাচে আরশদীপ সিংহের বলে কুইন্টন ডি’ককের একটি ক্যাচ ফেলেন রোহিত শর্মা। বল টি ‘নো’ হওয়ায় ভারতের বড় ক্ষতি হয়নি। যদিও সম্প্রচারকারী চ্যানেলে রোহিতের ক্যাচ ফেলার পরই দেখানো হয় কোচ রাহুল দ্রাবিড়-সহ ভারতীয় দলের কোচিং স্টাফদের। খারাপ ফিল্ডিংয়ের পর কোচদের প্রতিক্রিয়া ধরার জন্যই তাঁদের দিকে ক্যামেরা ঘোরানো হয়। তা দেখেই ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের অন্যতম ধারাভাষ্যকার মুরলি কার্তিক পাশে থাকা শাস্ত্রীকে প্রশ্ন করেন, ‘যখনই খারাপ কিছু ঘটে তখন কোচিং স্টাফদের দেখানো হয়। খারাপ ফিল্ডিং হলে ফিল্ডিং কোচকে, খারাপ ব্যাটিং হলে ব্যাটিং কোচকে বা দলের প্রধান কোচকে। মনে করো তুমি কোচ। এমন কোনও ঘটনার পর তোমাকে টেলিভিশনে দেখানো হচ্ছে। তা হলে তুমি কী করতে?’

কার্তিকের প্রশ্ন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শাস্ত্রী জবাব দেন, ‘এ রকম হলে আমি ঘুমিয়ে নাক ডাকতাম। না, আমি একটুও বিরক্ত হতাম না। টেলিভিশনে দেখালে তো ভাল। আশা করি, সে সময় এমন কিছু করব না যেটা অস্বস্তিকর হতে পারে।’ শাস্ত্রী সে সময় ধারাভাষ্য দিচ্ছিলেন না। তবু তাঁর কথা শোনা যায় টেলিভিশনে।

উল্লেখ্য, ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন শাস্ত্রী। তাঁর পরেই ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবি়ড়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.