Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Shreevats Goswami

Ranji Trophy: রঞ্জি বাতিল হলে ক্রিকেটারদের ক্ষতি, তবু করোনাকে তো মাথায় রাখতেই হবে, মত বাংলার

সৌরাশিসের মতে রঞ্জি না হওয়া ভারতীয় ক্রিকেটেরও ক্ষতি। নতুন খেলোয়াড় আসবে না রঞ্জি না হলে।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৫:১০
Share: Save:

রঞ্জি হবে কি না সেই নিয়ে ধোঁয়াশা রয়েছে। বাংলার ক্রিকেটাররা তৈরি রাখছেন নিজেদের। কিন্তু খেলাটা হবে কবে? বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী আশাবাদী খেলা হওয়া নিয়ে। শ্রীবৎস গোস্বামী খেলা হওয়া নিয়ে চিন্তায় থাকলেও নিজেদের তৈরি রাখছেন তাঁরা।

সৌরাশিস আনন্দবাজার অনলাইনকে বললেন, “আমি আশাবাদী রঞ্জি হবে। বিসিসিআই ঠিক একটা সময় বার করতে পারবে বলেই মনে হয়। কিন্তু ক্রিকেটারদের মধ্যে একটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। কবে হবে খেলা? পরীক্ষার দিন জানতে না পারলে নিজের প্রস্তুতিটা ঠিক মতো হয় না।” বাংলার সহকারী কোচের মতে রঞ্জি না হলে ক্রিকেটারদের বড় ক্ষতি হয়ে যাবে। তিনি বললেন, “দু’ বছর ধরে লাল বলের ক্রিকেট খেলতে পাচ্ছে না ঘরোয়া ক্রিকেটাররা। আর্থিক ক্ষতি তো আছে কিন্তু এক জন ক্রিকেটারের কাছে খেলতে না পারাটা বেশি কষ্টের।”

বাংলার ক্রিকেটার শ্রীবৎস যদিও খুব আশাবাদী নন আইপিএল-এর আগে রঞ্জি হওয়া নিয়ে। তিনি বললেন, “আমি জানি না ওই সময় খেলা সম্ভব কি না। কিন্তু বোর্ডের কিছু করার নেই। অতিমারির সময় অনেক কিছুই ক্ষতি হয়েছে। রঞ্জিও তেমন। কিন্তু কিছু করার নেই।”

ক্রিকেটারদের বয়স বাড়ছে। দু’বছর রঞ্জি না হলে নিজেদের মেলে ধরতে পারবে না ক্রিকেটাররা। শ্রীবৎস বললেন, “৩২ বছর বয়স আমার। বয়স বাড়লে ফিটনেস সমস্যা হবেই। যে ক্রিকেটাররা নিজের সেরা সময়টাতে রয়েছে তাদের পক্ষে এটা বড় ক্ষতি।” সৌরাশিস বললেন, “খেলতে না পারলে ক্রিকেটার আর কী করবে। সেটাই তো ওর ধর্ম। সেই ধর্ম পালন করতে না পারার দুঃখ তো থাকবেই।”

সৌরাশিসের মতে রঞ্জি না হওয়া ভারতীয় ক্রিকেটেরও ক্ষতি। নতুন খেলোয়াড় আসবে না রঞ্জি না হলে। পুরনো রেকর্ড দেখে ক্রিকেটার বাছতে হবে। সেটা ঠিক হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE