Advertisement
০৫ মার্চ ২০২৪
India Vs West Indies

নেতা হার্দিক, দলে নেই রিঙ্কু, ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে টি২০ সিরিজের দল ঘোষণা আগরকরদের

ভারতীয় দলে সুযোগ পেলেন না রিঙ্কু সিংহ। বুধবার ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করল ভারত। সেখানে রিঙ্কুর নাম নেই। তবে বাংলার বোলার মুকেশ কুমার সুযোগ পেয়েছেন।

hardik pandya

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২১:০১
Share: Save:

ভারতীয় দলে সুযোগ পেলেন না রিঙ্কু সিংহ। বুধবার ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করল ভারত। সেখানে ঠাঁই হল না কেকেআরের ব্যাটারের। প্রত্যাশামতোই এই দলের অধিনায়ক করা হয়েছে হার্দিক পাণ্ড্যকে। সহ-অধিনায়ক সূর্যকুমার যাদব। বাংলার মুকেশ কুমার এই ফরম্যাটের দলেও সুযোগ পেয়েছেন। অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজে তিনটি ফরম্যাটেই খেলবেন তিনি।

গত দুই মরসুমে কেকেআরের হয়ে খুবই ভাল খেলেছেন রিঙ্কু। বিশেষত গত মরসুমে তাঁর শেষ মুহূর্তে নেমে ম্যাচ শেষ করে আসার ক্ষমতা বার বার নজরে এসেছে। ভারতীয় বোর্ড তরুণদের সুযোগ দিতে চাইছে টি-টোয়েন্টি দলে। তাই অনেকেই মনে করেছিলেন টি-টোয়েন্টি দলে হয়তো রিঙ্কুকে নেওয়া হবে। কিন্তু সেই আশা অপূর্ণই থেকে গেল। রিঙ্কুকে আরও কিছুটা সময় দেওয়া দরকার বলে মনে করছেন নির্বাচকেরা।

এক দিন আগেই অজিত আগরকর প্রধান নির্বাচক হয়েছেন। তার পরের দিনই তিনি টি-টোয়েন্টি দল বেছে নিলেন। তবে আসল পরীক্ষা এখনও বাকি। এশিয়া কাপ এবং বিশ্বকাপের দল বাছাই তাঁর কাছে আসল পরীক্ষা হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশন (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, অক্ষর পটেল, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, উমরান মালিক, আবেশ খান এবং মুকেশ কুমার।

১২ জুলাই থেকে ১৬ জুলাই প্রথম টেস্ট। ২০-২৪ জুলাই দ্বিতীয় টেস্ট। ম্যাচ দু’টি হবে যথাক্রমে ডোমিনিকা এবং ত্রিনিদাদে। দু’টি টেস্টই পরের মরসুমের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ২৭ জুলাই শুরু হচ্ছে এক দিনের সিরিজ। ২৯ জুলাই এবং ১ অগস্ট বাকি দু’টি ম্যাচ। প্রথম দু’টি এক দিনের ম্যাচ হবে বার্বাডোজে। তৃতীয় ম্যাচটি হবে ত্রিনিদাদে।

৩ অগস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিও ত্রিনিদাদে হবে। ৬ এবং ৮ অগস্ট বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ হবে গায়ানাতে। ১২ এবং ১৩ অগস্ট রয়েছে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচ। এই ম্যাচগুলি হবে আমেরিকার ফ্লোরিডার লডারহিলে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিইও জনি গ্রেভ বলেছেন, “ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। এই সিরিজে কুইন্স পার্ক ওভালে (ত্রিনিদাদ) শততম টেস্ট আয়োজন করছি আমরা। দুই ঐতিহ্যশালী দেশের ক্রিকেট ম্যাচ হতে চলেছে। এর থেকে বড় গর্বের আর কিছু হয় না।

ভারতের সূচি:

টেস্ট সিরিজ: ১২-১৬ জুলাই (ডোমিনিকা) এবং ২০-২৪ জুলাই (ত্রিনিদাদ)।

এক দিনের সিরিজ: ২৭ এবং ২৯ জুলাই (বার্বাডোজ) এবং ১ অগস্ট (ত্রিনিদাদ)।

টি-টোয়েন্টি সিরিজ: ৩ অগস্ট (ত্রিনিদাদ), ৬ ও ৮ জুলাই (গায়ানা), ১২ ও ১৩ জুলাই (ফ্লোরিডা)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE