Advertisement
০৪ মে ২০২৪
India vs Pakistan

বিশ্বকাপের আগেই আবার হতে পারে ভারত-পাকিস্তান, সেই ম্যাচ নিয়ে উত্তেজিত রিঙ্কু

এশিয়া কাপে দু’বার দেখা হয়েছে। বিশ্বকাপে আবার দেখা হবে। তার আগেই ফের ভারত-পাকিস্তান ম্যাচ হতে পারে। সেই ম্যাচ নিয়ে উত্তেজিত রিঙ্কু সিংহ।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৩
Share: Save:

এশিয়া কাপে দু’বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। তৃতীয় বার দ্বৈরথ হয়নি পাকিস্তান ফাইনালে উঠতে না পারায়। কিছু দিন অপেক্ষার পর ১৪ অক্টোবর বিশ্বকাপে আবার দুই দেশ মুখোমুখি। কিন্তু তার আগেই বিশ্বের পূর্বপ্রান্তে মুখোমুখি হতে পারে দুই প্রতিবেশী দেশ। সব ঠিকঠাক থাকলে এশিয়ান গেমসের ফাইনালে মুখোমুখি হতে পারে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচ নিয়ে এখন থেকেই উত্তেজিত রিঙ্কু সিংহ। তাঁর আশা, পাকিস্তানকে হারিয়ে সোনা জিতেই ফিরবেন।

ভারত এবং পাকিস্তান খেলবে কোয়ার্টার ফাইনাল থেকে। তার আগে গ্রুপ পর্যায়ে ছোট দেশগুলি একে অপরের বিরুদ্ধে খেলে নকআউটের যোগ্যতা অর্জন করবে। শ্রীলঙ্কা এবং বাংলাদেশও কোয়ার্টার থেকে খেলছে। দুই দেশই যদি সব ম্যাচ জেতে তা হলে ফাইনালে মুখোমুখি হবে।

সেই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে রিঙ্কু বলেছেন, “আমি নিশ্চিত যে এশিয়ান গেমসের ফাইনালে ভারত এবং পাকিস্তান ফাইনাল খেলবে। আমাদের দলটা বেশ শক্তিশালী। দলে তারকা এবং প্রতিভাবান ক্রিকেটারেরা রয়েছে। রুতুরাজের মতো প্রতিভাবান অধিনায়ক রয়েছে। ওর অধীনে খেলার জন্যে মুখিয়ে রয়েছি। ভারতীয় দলে তাড়াতাড়ি যোগ দিতে চাই। এশিয়ান গেমস থেকে সোনা জিতে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী।”

আইপিএলের সেই পাঁচ ছক্কার পর জীবন যে অনেকটাই বদলে গিয়েছে এটা মানছেন রিঙ্কু। কিন্তু নিজে যে বদলাননি সেটাও বলেছেন। রিঙ্কুর কথায়, “ওই অনুভূতি বর্ণনা করা যায় না। সবাই জানে আমি কোন পরিবার থেকে, কী ভাবে উঠে এসেছি। যে কষ্ট আমাদের করতে হয়েছে তার জন্যে আমি এখানে। আমার কেরিয়ারে ওই পাঁচটা ছয়ের ভূমিকা অপরিসীম। এখন আমাদের নতুন বাড়ি। পরিবারও ঠিক জায়গায় এসেছে। পরিবারই আমার কাছে অনুপ্রেরণা।”

রিঙ্কুর সংযোজন, “এক ওভারে পাঁচটা ছয় মারা সোজা কথা নয়। আমি বেশি খুশি দল জেতায়। গোটা দলের শুভেচ্ছা পেয়েছি। খুব খুশি সবাই। কিন্তু আমি বদলাইনি। আগে মাঠে নামলে কেউ চিনত না। এখন সবাই চিনতে পারে। এটাই আমার জীবনের অন্যতম বদল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Asian Games Rinku Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE