Advertisement
২৫ জুন ২০২৪
Rishabh Pant

Rishabh Pant: কোহলীর পাশে এ ভাবে থাকতে চাননি ঋষভ, তবু বিরাট-পন্থ এখন এক সারিতে

ভারতের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ সুখকর হল না ঋষভ পন্থের। দলকে জেতাতে না পেরে একাধিক লজ্জার নজির গড়লেন উইকেটরক্ষক-ব্যাটার।

ঋষভ পন্থ এবং বিরাট কোহলী।

ঋষভ পন্থ এবং বিরাট কোহলী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৩:৩৬
Share: Save:

বিরাট কোহলী আর একা নন। পাশে পেলেন ঋষভ পন্থকে। ভারতের অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বৃহস্পতিবার হেরেছেন পন্থ। কোহলীও দেশের অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হেরেছিলেন। এই দু’জন ছাড়া ভারতের আর কোনও অধিনায়কের এই নজির নেই।

পন্থ ভারতের দ্বিতীয় অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হারলেন। এই রেকর্ড গর্বের নয় নিশ্চিত ভাবেই। তবু এ ক্ষেত্রে কোহলীর সঙ্গেই নাম আসবে পন্থের।

ওই দুটি ম্যাচের দিকে তাকালে দেখা যাবে, কোহলীর সঙ্গে আরও কয়েকটি বিষয়ে মিল রয়েছে পন্থের। দক্ষিণ আফ্রিকার কাছে অধিনায়ক পন্থ প্রথম ম্যাচে হেরেছেন ৭ উইকেটে। কোহলীও অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ ৭ উইকেটেই হেরেছিলেন ইংল্যান্ডের কাছে। ম্যাচটি হয়েছিল ২০১৭ সালে কানপুরে। পন্থ বৃহস্পতিবারের ম্যাচে করেছেন ২৯ রান। কোহলীও ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে করেছিলেন ২৯ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে পন্থ হলেন ভারতের অষ্টম অধিনায়ক। দ্বিতীয় কনিষ্ঠতমও বটে। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের কনিষ্ঠতম অধিনায়ক হলেন সুরেশ রায়না।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে আরও একটি লজ্জার নজির গড়েছেন পন্থ। এই প্রথম কোনও টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে ২০০-র বেশি রান তুলেও হারল ভারত। এর আগে ১১টি ম্যাচে প্রথমে ব্যাট করে ২০০-র বেশি রান করেছিল ভারত। প্রতিটি ম্যাচেই জয় এসেছিল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE