Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Rishabh Pant

Rishabh Pant: কোহলীর পাশে এ ভাবে থাকতে চাননি ঋষভ, তবু বিরাট-পন্থ এখন এক সারিতে

ভারতের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ সুখকর হল না ঋষভ পন্থের। দলকে জেতাতে না পেরে একাধিক লজ্জার নজির গড়লেন উইকেটরক্ষক-ব্যাটার।

ঋষভ পন্থ এবং বিরাট কোহলী।

ঋষভ পন্থ এবং বিরাট কোহলী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৩:৩৬
Share: Save:

বিরাট কোহলী আর একা নন। পাশে পেলেন ঋষভ পন্থকে। ভারতের অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বৃহস্পতিবার হেরেছেন পন্থ। কোহলীও দেশের অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হেরেছিলেন। এই দু’জন ছাড়া ভারতের আর কোনও অধিনায়কের এই নজির নেই।

Advertisement

পন্থ ভারতের দ্বিতীয় অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হারলেন। এই রেকর্ড গর্বের নয় নিশ্চিত ভাবেই। তবু এ ক্ষেত্রে কোহলীর সঙ্গেই নাম আসবে পন্থের।

ওই দুটি ম্যাচের দিকে তাকালে দেখা যাবে, কোহলীর সঙ্গে আরও কয়েকটি বিষয়ে মিল রয়েছে পন্থের। দক্ষিণ আফ্রিকার কাছে অধিনায়ক পন্থ প্রথম ম্যাচে হেরেছেন ৭ উইকেটে। কোহলীও অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ ৭ উইকেটেই হেরেছিলেন ইংল্যান্ডের কাছে। ম্যাচটি হয়েছিল ২০১৭ সালে কানপুরে। পন্থ বৃহস্পতিবারের ম্যাচে করেছেন ২৯ রান। কোহলীও ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে করেছিলেন ২৯ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে পন্থ হলেন ভারতের অষ্টম অধিনায়ক। দ্বিতীয় কনিষ্ঠতমও বটে। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের কনিষ্ঠতম অধিনায়ক হলেন সুরেশ রায়না।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে আরও একটি লজ্জার নজির গড়েছেন পন্থ। এই প্রথম কোনও টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে ২০০-র বেশি রান তুলেও হারল ভারত। এর আগে ১১টি ম্যাচে প্রথমে ব্যাট করে ২০০-র বেশি রান করেছিল ভারত। প্রতিটি ম্যাচেই জয় এসেছিল।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.