Advertisement
০৭ মে ২০২৪
IPL 2024

কবে মাঠে ফিরবেন পন্থ? খেলবেন কি আইপিএলে? ইঙ্গিত দিল বোর্ড

গত বছরের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার পর থেকেই ক্রিকেটের বাইরে। তবে এখন অনেক উন্নতি করেছেন। তিনি কি আইপিএলে খেলতে পারবেন? জানা গেল বোর্ডের তরফে।

cricket

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৭:২৫
Share: Save:

ভারতের হয়ে ঠিক ৩৫৬ দিন আগে খেলেছিলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে শেষ বার একটি টেস্ট ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছিলেন। গত বছরের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার পর থেকেই ক্রিকেটের বাইরে। তবে এখন অনেক উন্নতি করেছেন। তিনি কি আইপিএলে খেলতে পারবেন? না কি ফিরতে পারেন তার আগেই? জানা গেল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির তরফে।

পন্থকে নিয়ে ‘ধীরে চলো’ নীতি নিয়েছে বিসিসিআই। তিনি ইংল্যান্ড সিরিজ়‌ের আগে ক্রিকেটে ফেরার জন্য তৈরি হয়ে গেলেও বোর্ড চায় না শুরুতেই ক্রিকেটের বৃহত্তম ফরম্যাটে পন্থকে নামিয়ে দিতে। বরং ছোট ফরম্যাটে খেলিয়ে পন্থকে ফেরানো হতে পারে। সম্পূর্ণ ফিট না হলে পন্থকে মাঠে নামানোর ঝুঁকি নেওয়া হবে না।

এনসিএ-র এক সূত্র এক সংবাদমাধ্যমে বলেছেন, “পন্থ যদি ইংল্যান্ড সিরিজ়ের আগেই সুস্থ হয়ে যায় তা হলে অবাক হবেন না। কিন্তু সুস্থ হলেও এনসি চাইছে ছোট ফরম্যাটে খেলিয়ে ওকে ক্রিকেটে ফেরাতে। ঠিক যে ভাবে যশপ্রীত বুমরার ক্ষেত্রে করা হয়েছিল। আগে ও টি-টোয়েন্টি খেলেছিল। তার পরে ৫০ ওভারের ম্যাচ। এ বার টেস্ট খেলবে। যে ভাবে হার্দিক পাণ্ড্য এবং বুমরাকে সুস্থ করা হয়েছে, সে ভাবেই পন্থের ক্ষেত্রে এগোনো হবে। তাড়াহুড়ো করে না ফিরিয়ে পন্থের সম্পূর্ণ সুস্থতার দিকে নজর দেওয়া হবে। আপাতত বলা যায়, আইপিএলে পন্থের ফেরার সম্ভাবনা প্রবল।”

কী ভাবে পন্থ সুস্থ হচ্ছেন তারও একটা ইঙ্গিত দিয়েছেন ওই সূত্র। তিনি বলেছেন, “যা ভাবা হয়েছিল তার থেকেও দ্রুত সেরে উঠছে পন্থ। হাঁটু এবং গোড়ালি নিয়ে বেশি চিন্তা ছিল। লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং অস্ত্রোপচারের পর হাঁটু সারানো বেশ কঠিন। কিন্তু দুটোই দারুণ ভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে। কারণ পন্থের হাঁটুতে বেশি চাপ পড়বে। শরীরের উপর চাপ আস্তে আস্তে বাড়ানো হবে এবং পরের সপ্তাহ থেকেই পুরোদমে দৌড়তে শুরু করবে পন্থ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rishabh Pant Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE