Advertisement
০৭ মে ২০২৪
Rishabh Pant

সম্ভাবনা নেই বিশ্বকাপে ফেরার, ইংল্যান্ড সিরিজ়‌, পরের আইপিএলে কি খেলতে পারেন পন্থ?

গত বছর হওয়া দুর্ঘটনার পর থেকে সুস্থ হওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন ঋষভ পন্থ। তবে বিশ্বকাপে তাঁর খেলার সম্ভাবনা কার্যত নেই। কবে ফিরতে পারেন তিনি?

cricket

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১০:১৯
Share: Save:

অক্টোবর থেকে ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ শুরু হচ্ছে। তবে সেই বিশ্বকাপে খেলার সম্ভাবনা নেই ঋষভ পন্থের। চোট সারিয়ে সেরে উঠছেন ঠিকই। কিন্তু বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় তাঁকে নামিয়ে দেওয়ার ঝুঁকি নেওয়া হবে না বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। পন্থের ফিরতে ফিরতে বছর গড়িয়ে যাবে। পরের বছর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ শুরুর আগে পন্থ পুরোপুরি ফিট হয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

পরের বছর জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়‌ খেলবে ভারত। বেন স্টোকসের নেতৃত্বাধীন দলের আগ্রাসী ক্রিকেট ভারতের মাটিতে থামিয়ে দেওয়াই রোহিত শর্মাদের কাছে চ্যালেঞ্জ হতে চলেছে। সেই লড়াইয়ে তাঁরা পাশে পেতে পারেন পন্থকে। বেশ কিছু দিন আগে থেকেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব শুরু করে দিয়েছেন পন্থ। এখন তিনি জিমে ওজন তুলতে পারছেন। হাঁটতে এবং হালকা দৌড়তেও পারছেন। দু’-তিন মাসের মধ্যে ম্যাচ খেলার মতো জায়গায় চলে আসবেন বলে মনে করা হচ্ছে।

শুধু তাই নয়, পরের মরসুমে আইপিএলেও খেলতে পারেন পন্থ। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক তিনি। পন্থের অনুপস্থিতিতে গত মরসুমে দলকে নেতৃত্ব দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তবে কাঙ্ক্ষিত ফল আসেনি। পন্থ ফিরলে দলে ভাগ্য ফিরবে বলে অনেকেই মনে করছেন।

২০২২-এর ৩০ ডিসেম্বর উত্তরাখন্ডের রুরকিতে নিজের বাড়ি ফেরার সময় ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়েন। নিজে গাড়ি চালিয়ে ফেরার সময় ডিভাইডারে ধাক্কা মারেন। তার পর থেকে সুস্থ হওয়ার প্রচেষ্টা চালাচ্ছেন তিনি। ফেব্রুয়ারি মাসে অস্ত্রোপচার হয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant India vs England IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE