Advertisement
০৪ মার্চ ২০২৪
Ben Stokes

অবসর ভেঙে ফিরতে পারেন বিশ্বকাপে, আইপিএলের ১৬ কোটি ছাড়তেও আপত্তি নেই স্টোকসের

অবসর ভেঙে এক দিনের বিশ্বকাপ খেলতে পারেন বেন স্টোকস। কিন্তু বাড়তি পরিশ্রম হবে বলে আইপিএলে না-ও খেলতে পারেন। বদলে অস্ত্রোপচার করাতে পারেন হাঁটুর।

cricket

বেন স্টোকস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ২২:৪২
Share: Save:

এক দিনের ক্রিকেট থেকে অবসর নিলেও তা ভেঙে বেরিয়ে আসতে পারেন বেন স্টোকস। এমনকী তার জন্যে আইপিএলের ১৬ কোটি টাকা ছেড়ে দিতেও আপত্তি নেই তাঁর। এমনই খবর বেরিয়েছে ইংল্যান্ডের সংবাদমাধ্যমে। আরও একটি বিশ্বকাপে খেলার জন্যে আইপিএলে না-ও খেলতে পারেন স্টোকস।

ইংল্যান্ডের দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’-এর খবর অনুযায়ী, আপাতত সাদা বলের অধিনায়ক জস বাটলারের সঙ্গে কথা বলার অপেক্ষা করছেন স্টোকস। তার পরেই অবসর ভেঙে ফিরতে পারেন। ইংল্যান্ডকে বিশ্বকাপ ধরে রাখতে সাহায্য করতে পারেন গত বারের অন্যতম সেরা ক্রিকেটার। তাতে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে পরের মরসুমে খেলতে না পারলেও তিনি সেটা নিয়ে ভাবছেন না।

কেন স্টোকস কেন আইপিএল খেলতে চাইছেন না, তার কারণও জানা গিয়েছে। বিশ্বকাপ চলবে ১৯ নভেম্বর পর্যন্ত (যদি ইংল্যান্ড ফাইনালে ওঠে)। তার দু’মাস পরেই আবার ভারতে আসতে হবে স্টোকসকে। ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়‌ শুরু হবে ২৫ জানুয়ারি। চলবে ১১ মার্চ পর্যন্ত। তার কয়েক দিন পরেই আইপিএল শুরু হয়ে যাবে, যা আরও দু’মাস চলবে। অর্থাৎ সব মিলিয়ে স্টোকসকে প্রায় পাঁচ মাস ভারতেই কাটাতে হবে। তাই আইপিএলে না খেলার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

পরের বছরের কোনও একটি সময়ে হাঁটুর অস্ত্রোপচার করার কথা রয়েছে তাঁর। আইপিএলের সময়েই হাঁটুর অস্ত্রোপচার করাতে পারেন স্টোকস। ওই প্রতিবেদনে লেখা হয়েছে, “স্টোকসের হাঁটু নিয়ে এখনও চিন্তা রয়েছে। কোনও একটি সময়ে তাঁর অস্ত্রোপচার হতে পারে। স্টোকস চাইছেন আইপিএল না খেলে সেই সময়ে অস্ত্রোপচার করতে, যাতে পরের ইংল্যান্ডের হয়ে আরও শক্তিশালী হয়ে ফিরতে পারেন।”

বিশ্বকাপে খেললেও হয়তো অলরাউন্ডার স্টোকসকে পাওয়া যাবে। তিনি মাঝের সারিতে বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে খেলতে পারেন। চোটের কারণেই তাঁর বোলিং নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তবু ইংল্যান্ড ব্যাটার স্টোকসকেই দলে চাইছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE